1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. omar1@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
শারীরিক দূরত্ব নিশ্চিত করে করোনার পরে দক্ষিণ কোরিয়ার স্কুলগুলো খুলছে - গোবি খবর
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৭:১৪ পূর্বাহ্ন

শারীরিক দূরত্ব নিশ্চিত করে করোনার পরে দক্ষিণ কোরিয়ার স্কুলগুলো খুলছে

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৩১ বার পঠিত

গোবিখবর ডেস্ক: করোনাভাইরাসের কারণে দক্ষিণ কোরিয়ায় দুই মাসেরও বেশী সময় পরে কর্তৃপক্ষ পুনরায় স্কুল খুলে দেয়ার সিদ্ধান্ত নেয়ায় বুধবার থেকে হাজার হাজার শিক্ষার্থী স্কুলে ফিরতে শুরু করেছে। শিক্ষার্থীদের সারিবদ্ধভাবে দাড় করিয়ে তাপমাত্রা চেক করে সেনিটাইজার দিয়ে হাত পরিস্কার করে তাদের স্কুলে ঢুকানো হয়, শিক্ষকরা হাসিমুখে এবং হাতের বদলে কনুই মিলিয়ে তাদের স্বাগত জানান।

সিউলের কিয়ুংবুক হাই স্কুলের ছাত্র সংসদ সভাপতি ওহ চাঙ হোয়া বলেন, “ আমার বন্ধু ও শিক্ষকদের সঙ্গে মুখোমুখি সাক্ষাতে আমি অত্যন্ত আনন্দিত এবং আমরা সংক্রমন এড়াতে নির্দেশনা কড়াকড়িভাবে অনুসরণ করছি।” ওহ এএফপিকে বলেন, “আমি অত্যন্ত শংকিত তবে এখন তাদের সাক্ষাতে ভালো লাগছে।”

দক্ষিণ কোরিয়া করোনা সংক্রমনের প্রথম দিকে চীনের পরেই সবচেয়ে আক্রান্ত দেশ। মার্চের প্রথম দিক থেকেই কর্তৃপক্ষস্কুলগুলো বন্ধ করে দেয়। স্কুলে সামাজিক দূরত্ব বজায় রেখে শিক্ষার্থীদের আসন বিন্যাস করা হয়েছে,কিছু শ্রেনী কক্ষে ডেক্সও আলাদা করে দেয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী ইয়ো ফুন বলেছেন , এখনো কিছু গুচ্ছ সংক্রমন রয়েছে, কেউ বলতে পারে না স্কুলগুলোতে কি অবস্থা দাঁড়াবে। কোন স্কুলে সংক্রমন হলে তাতক্ষণিকভাবে স্কুল বন্ধ করে দেয়া হবে। পরিস্থিতি এক সপ্তাহধরে ২৪ ঘন্টা মনিটরিং করা হবে।

ফাইনাল ইয়ারের শিক্ষার্থীদের কেবল স্কুলে আসতে হবে, স্কুলে ভিড় না করে অন্যদের বাসায় থেকে অনলাইনে পড়াশোনা করতে বলা হয়েছে।

খবর বাসস

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর

গোবিন্দগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার জন্য

সারাদেশের জন্য

© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft