1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. omar1@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
রাফি'র খাদ্য সহায়তায় গোবিন্দগঞ্জে সাড়ে ৬ হাজার পরিবারে খুশির ঝিলিক  - গোবি খবর
শুক্রবার, ২৯ মে ২০২০, ১১:০২ অপরাহ্ন

রাফি’র খাদ্য সহায়তায় গোবিন্দগঞ্জে সাড়ে ৬ হাজার পরিবারে খুশির ঝিলিক 

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৬২৮ বার পঠিত

মোস্তফা কামাল সুমন: মুক্তমনা উন্নয়নকামী রাজনৈতিক নেতা হিসেবে পরিচিত গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকিতুর রহমান রাফি। জনগণের নিকটজন হিসেবে সর্বমহলে গ্রহণযোগ্য মুকিতুর রহমান রাফি করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের পরিস্থিতিতে গোবিন্দগঞ্জ পৌর এলাকার কর্মহীন অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে পৌর এলাকার নিজের অর্থায়নে সাড়ে ৬ হাজার পরিবারের মাঝে খাদ্য দ্রব্য সামগ্রী বিতরণ করেন। তাঁর দেওয়া খাদ্য সহায়তায় খুশির ঝিলিক দেখা দিয়েছে পৌর এলাকার হাজার হাজার কমভাগ্যবান কর্মহীন মানুষের মুখে।

 

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস দেশে বিস্তারের পর থেকে শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মুকিতুর রহমান রাফি কাজ করে যাচ্ছেন। করোনা ভাইরাস প্রতিরোধে দেশে সাধারণ ছুটি ঘোষণার পরপরই তিনি গোবিন্দগঞ্জ পৌর এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় প্রায় ১০ হাজার মাস্ক বিতরণ করেন। দেশে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বৃদ্ধির সাথে সাথে বাড়তে থাকে সাধারণ ছুটি।  সেই সাথে প্রথম দিকের করোনার হটস্পট জেলা গাইবান্ধায় ঘোষণা করা হয় লকডাউন। এই অবস্থায় সারাদেশের ন্যায় গোবিন্দগঞ্জ পৌর এলাকার মানুষ ঘরবন্দি হয়ে  কর্মহীন হয়ে পড়ে । গরীব অসহায় নিম্ন আয়ের মানুষের তীব্র খাদ্য সংকট দেখা দেয়। দেশের ঘরবন্দি নিম্ন আয়ের মানুষের দাঁড়ানোর জন্য রাজনৈতিক নেতাকর্মীদের প্রতি আহবান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে গোবিন্দগঞ্জ পৌর এলাকার হাজার হাজার মানুষকে নিজ উদ্যোগে খাদ্য দ্রব্য সহায়তা প্রদান করেন মুকিতুর রহমান রাফি। তিনি গত ৩০ এপ্রিল পৌর এলাকার থানা পাড়া মহল্লার ঘরবন্দি কর্মহীন অসহায় হতদরিদ্র মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়ে তাঁর সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেন। এরপর প্রায় প্রতিদিনই পৌর এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় তিনি খাদ্য দ্রব্য সহায়তা প্রদান করেন। গত ২০ মে খাদ্য দ্রব্য সহায়তা প্রদান করেন পৌর এলাকার ৭ নং ওয়ার্ডে । এপর্যন্ত তিনি প্রায় সাড়ে ৬ হাজার পরিবারের মাঝে তিনদিনের প্রয়োজনীয় খাদ্য দ্রব্য সামগ্রী সহায়তা প্রদান করেন।

 

এ প্রসঙ্গে মুকিতুর রহমান রাফি জানান, পৌর এলাকার মানুষ করোনা থেকে বাঁচতে সরকারি নির্দেশনা মেনে ঘরবন্দি। তাদের ঘরে তীব্র খাবারের সংকট শর্তেও নির্বাচিত জনপ্রতিনিধিদের কাছ থেকে তারা অপ্রতুল ত্রাণ পাচ্ছিল। তিনি আরো জানান, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় নেতাকর্মীদের করোনায় কর্মহীন হয়ে পড়া মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। তাই দলীয় সভানেত্রীর আহবানে  নিজের সীমিত সামর্থ্য নিয়েও যতটুকু পেয়েছি পৌর এলাকাবাসীর পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। পাশে দাঁড়ানোর তাঁর এই ক্ষুদ্র চেষ্টা অব্যাহত থাকবে বলে তিনি আরো জানান।

 

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর

গোবিন্দগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার জন্য

সারাদেশের জন্য

© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft