1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. omar1@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ২২ জেলায়, গাইবান্ধায় আক্রান্ত বেড়ে ৮ - গোবি খবর
সোমবার, ২৫ মে ২০২০, ১১:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
করোনা উপসর্গ নিয়ে গোবিন্দগঞ্জের বাসিন্দা বিদ্যুৎ প্রকৌশলী শিবলু’র মৃত্যু গোবিন্দগঞ্জে বিরোধের জেরে হামলায় ৩ জন গুরুত্বর আহত গাইবান্ধায় ২৪তম বিসিএস ফোরামের উদ্যোগে ঈদ উপহার সামগ্রী বিতরণ গোবিন্দগঞ্জের আলোচিত নাকাইহাটে হামলা ভাংচুরের ঘটনায় হুকুমদাতা সাজু মেম্বর গ্রেফতার গোবিন্দগঞ্জে মসজিদে মসজিদে একাধিক ঈদের জামাতের আয়োজন দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়ে জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঈদের শুভেচ্ছা জানালেন স্বপ্নীল ফাউন্ডেশনের পরিচালক মু.আলমগীর হোসাইন কক্সবাজার জেলা ইসলামী যুব কক্সবাজার জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছে সুন্দরগঞ্জে শ্রমিকদের মাঝে বস্ত্র বিতরণ স্বেচ্ছাসেবক লীগ নেতা লিটনের পক্ষে গোবিন্দগঞ্জে ঈদ উপহার সামগ্রী বিতরণ

করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ২২ জেলায়, গাইবান্ধায় আক্রান্ত বেড়ে ৮

  • আপডেট করা হয়েছে : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ৩৮ বার পঠিত

মো. রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি: করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে ৬ বিভাগের ২২ জেলায়, গাইবান্ধায় আক্রান্ত বেড়ে ৮,
মরণব্যাধি করোনাভাইরাস দেশের ৬৪টি জেলার মধ্যে ২২টিতে ছড়িয়ে পড়েছে। শুধু সংক্রমণ ঘটেনি রাজশাহী ও বরিশাল বিভাগের কোন জেলায়। এছাড়া অন্য আর ছয়টি বিভাগেই ছড়িয়ে পড়েছে মারাত্মক এই ভাইরাসটি। দেশে করোনায় আক্রান্তের জেলাগুলোর মধ্যে গাইবান্ধা পঞ্চম অবস্থানে রয়েছে।

করোনাভাইরাসের সংক্রমণ ঘটা ঢাকা বিভাগের জেলাগুলো হচ্ছে-ঢাকা, গাজীপুর, কিশোরগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, নারায়নগঞ্জ, নরসিংদি, রাজবাড়ী, টাঙ্গাইল ও শরিয়তপুর, চট্টগ্রামের জেলাগুলো হচ্ছে-চট্টগ্রাম, কক্সবাজার ও কুমিল্লা, ময়মনসিংহের জেলাগুলো হচ্ছে- ময়মনসিংহ, জামালপুর ও শেরপুর, রংপুরের জেলাগুলো হচ্ছে-রংপুর, গাইবান্ধা ও নীলফামারী, সিলেটের জেলাগুলো হচ্ছে- সিলেট ও মৌলভীবাজার এবং খুলনা বিভাগের চুয়াডাঙ্গা জেলা।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে এই তথ্য জানা গেছে। এসব তথ্য বৃহস্পতিবার (৯ এপ্রিল) পর্যন্ত।
দেশে গত ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হন মাদারীপুরে। তারপর আজ বৃহস্পতিবার পর্যন্ত শনাক্ত হয়েছেন ৩৩০ জন ও মারা গেছেন ২১ জন। কোয়ারেন্টাইনে ছিলেন ৭০ হাজার ৫৯৮ জন ও সেখান থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৫৯ হাজার ১২৩ জনকে।

রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে আরও জানা গেছে, আক্রান্ত হওয়া বিভাগগুলোর মধ্যে সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে ঢাকা বিভাগে ও সবচেয়ে কম আক্রান্ত হয়েছে খুলনা বিভাগে। এরমধ্যে ঢাকা বিভাগে রয়েছেন ২৯৩ জন, চট্টগ্রামে ১৪ জন, রংপুরে ১১ জন, ময়মনসিংহে ৯ জন, সিলেটে ২ জন ও খুলনায় একজন।

এছাড়া করোনাভাইরাসে আক্রান্তের দিক থেকে প্রথম অবস্থানে আছে ঢাকা। দ্বিতীয় অবস্থানে নারায়নগঞ্জ, তৃতীয়তে মাদারীপুর, চতুর্থ চট্টগ্রাম ও পঞ্চম অবস্থানে আছে গাইবান্ধা। এরমধ্যে ঢাকা জেলায় আক্রান্ত ২০৯ জন, নারায়নগঞ্জে ৫৯ জন, মাদারীপুরে ১১ জন, চট্টগ্রামে ৯ জন ও গাইবান্ধা জেলায় ৮ জন।

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর

গোবিন্দগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার জন্য

সারাদেশের জন্য

© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft