সর্বশেষ সংবাদ

সরকার দেশ বাসীকে রক্ষার্থে নানা পদক্ষেপ নিয়েছেন -ডেপুটি স্পিকার


নুর হোসেন রেইন, সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধিঃ
জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড.ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, বর্তমান পরিস্থিতি উপর মাননীয় প্রধান মন্ত্রী দেশ নেত্রী শেখ হাসিনা জাতির উদ্যেশ্যে ভাষণ দিবেন। সরকার দেশ বাসীকে রক্ষার্থে নানা পদক্ষেপ নিয়েছেন। তারপরেও সবাই এই দূর্যোগ থেকে রক্ষা পেতে সাবধান অবলম্বন করে চলতে হবে। বুধবার সকালে গাইবান্ধার সাঘাটা উপজেলার বোনারপাড়ায় আওয়ামী যুবলীগের উদ্যেগে ডেপুটি স্পিকার প্রদত্ত ম্যাস্ক,সাবান ও লিফলেট ভ্যান চালকসহ সাধারন মানুষের মাঝে বিতরণের কার্য্যক্রম ঢাকা থেকে ভিডিও কনফারেন্স মাধ্যমে উদ্বোধন কালে তিনি উপরোক্ত কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর, আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক নাছিরুল আলম স্বপন ও বোনারপাড়া ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি আফজাল হোসেন সহ স্থানীয় নেত্রীবৃন্দ।

অপরদিকে, করোনা ভাইরাস থেকে রক্ষা পেতে জনসচেতনতার লক্ষে সরকারী ও বেসরকারী ভাবে প্রচার প্রচারনা, লিফলেট ও ম্যাস্ক বিতারণসহ নানা পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আরিফুজ্জামান বলেন, বিদেশ ফেরত ২৭ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এর মধ্যে ১০ জনের মেয়াদ শেষ হওয়ায় এখন ১৭ জন তাদের নিজ বাড়ী হোম কোয়ারেন্টাইনে রয়েছে।
বোনারপাড়া রেলওয়ে ষ্টেশন মাস্টার খলিলুর রহমান জানান, কাউনিয়া সান্তাহার রুটের চলাচলরত চারটি মেইল ও লোকাল ট্রেন বন্ধ করা হয়েছে।

এলাকাবাসী জানান, সারাদেশের তুলনায় আমাদের সাঘাটা উপজেলায় অনেক ভালো। তবে মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
উপজেলা নির্বাহী অফিসার মহিউদ্দিন জাহাঙ্গীর করোনা ভাইরাসের গুজোবে বাজার নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধগি রোধে ভ্রাম্যমান আদালতে জরিমানাসহ বিদেশ ফেরতদের সার্বক্ষণিক খোজখবর রাখছেন।

Comments

comments

Leave a Reply