সর্বশেষ সংবাদ

ধামইরহাটে হোম কোয়ারেন্টাইনে ৭০জন,সেনাবাহিনী কাজ শুরু করেছে

 

মো.হারুন আল রশীদ,ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর ধামইরহাটে কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ ও স্ক্রীনিং কার্যক্রম অংশ হিসেবে বিদেশ ফেরত ৭০ ব্যক্তি হোম কোয়ারেন্টাইনের রয়েছে। এদের মধ্যে ছয় জন হোম কোয়ারেন্টাইনের সময় শেষ করায় ছাড় পত্র প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসনের সাথে সেনাবাহিনী মত বিনিময় করেছেন। জনগণকে সচেতন করার লক্ষে মাঠে কাজ শুরু করে দিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.স্বপন কুমার বিশ্বাস বলেন,গতকাল মঙ্গলবার পর্যন্ত করোনা ভাইরাস থেকে সর্তক থাকায় জন্য বিদেশ ফেরত ৭০ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে ১৪ দিনের জন্য রাখা  হয়েছে। এদের মধ্যে ছয় জন হোম কোয়ারেন্টাইন সময় শেষ করায় তাদেরকে ছাড়পত্র প্রদান করা হয়েছে। ভারত, ব্রুনেই,সৌদি আরর, জর্ডান ফেরত প্রবাসীরা হোম কোয়ারেন্টাইনে রয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ শস্যা বিশিষ্ট আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে। এছাড়া যে কোন পরিস্থিতির জন্য ধামইরহাট সরকারি এম এম কলেজ ও চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে আইসোলেশন ইউনিট প্রস্তুত রয়েছে। চিকিৎসকদের ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) সংকট রয়েছে। করোনা মোকাবেলায় জনগণকে সচেতন করার লক্ষে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে লিফলেট বিতরণ চলছে। ইতোমধ্যে মসজিদে মসজিলে ধামইরহাট ক্বওমী উলামা পরিষদের আয়োজনে ক্যান্টিন চত্বরে এবং প্রধান প্রধান সড়কে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা লিফলেট বিতরণ করছেন।

এদিকে গতকাল মঙ্গলবার থেকে উপজেলা প্রশাসন থেকে সকল ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়েছে। তবে ঔষধ,নিত্য প্রয়োজনীয় জিনিস,কাঁচামালের দোকান এবং কৃষি পণ্য সামগ্রীর দোকান এর আওতামুক্ত। উপজেলা প্রশাসন ও থানা পুলিশের সদস্যরা নিয়মিত টহল দিচ্ছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,থানা ভবনসহ গুরুত্বপূর্ণ সরকারি অফিসগুলোর সামনে জীবাণুমুক্ত করার জন্য সাবান ও হ্যান্ড সানিটাইজার দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা নেয়া হয়েছে।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায় বলেন,এখন পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। মানুষকে সচেতন করায় প্রধান কাজ  হয়েছে দাঁড়িয়েছে। জরুরী প্রয়োজন ছাড়া কাউকে বাড়ী থেকে বের না হওয়ার জন্য সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন। আজ (মঙ্গলবার) থেকে সেনাবাহিনীর সাথে সিভিল প্রশাসন কাজ শুরু করেছি।

 

Comments

comments

Leave a Reply