সর্বশেষ সংবাদ

ফুলছড়িতে করোনা ভাইরাস প্রতিরোধে তথ্য অফিসের প্রচার কার্যক্রম

আমিনুল হক, ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার ফুলছড়িতে করোনা ভাইরাস সংক্রমণ রোধে জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রচার কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

নভেল করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি রোধে জনসচেতনতা মূলক কার্যক্রমের অংশ হিসেবে গাইবান্ধা জেলা তথ্য কর্মকর্তা মোঃ হায়দার আলীর নেতৃত্বে তথ্য বিভাগের কর্মীরা জেলার বিভিন্ন স্থানে সচেতনতামূলক লিফলেট বিতরণ, মাইকিং এবং বিলবোর্ড স্থাপন করেছে। প্রচারনার অংশ হিসেবে মঙ্গলবার (২৪ মার্চ) ফুলছড়ি উপজেলার বিভিন্ন স্থানে জেলা তথ্য অফিস সরকারের এই নিদের্শনা বাস্তবায়ন করে। সরকারের নির্দেশনা মোতাবেক, নভেল করোনা ভাইরাস আক্রান্ত দেশসমূহ থেকে ফেরত আশা প্রবাসীদের ১৪ দিন নিজ গৃহে অবস্থান করতে মাইকিং করে জনগণকে সচেতন করছেন তথ্য অফিসের কর্মীগণ। এছাড়া রাস্তায় চলাচলকারী রিক্সা-ভ্যান চালক ও ভাসমান সাধারণ মানুষের মাঝে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকতে, তিন ফুট দুরত্ব বজায় রেখে কথা বলতে, হাঁচি, কাশি দেওয়ার সময় টিস্যু ও রুমাল ব্যবহার করতে এবং বিদেশ ফেরত কোন ব্যক্তি বাহিরে চলাফেরা করলে জরুরী ভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে অথবা ৯৯৯ নং নাম্বারে কল করতে বলা হয়।

গাইবান্ধা জেলা তথ্য কর্মকর্তা হায়দার আলী জানান, করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি রোধে জেলা জজ কোর্টের সামনে, সিভিল সার্জন অফিসের সামনে, গাইবান্ধা সদর উপজেলার গেটের সামনে, সাঘাটা উপজেলা পরিষদের সামনে এবং ফুলছড়ি উপজেলা পরিষদ গেটের সামনে জনসচেতনতা মূলক বিলবোর্ড স্থাপন করা হয়েছে। সরকারের নির্দেশনা মোতাবেক জনসচেতনতা মূলক এই কর্মসুচী অব্যাহত থাকবে বলে তিনি জানান।

Comments

comments

Leave a Reply