সর্বশেষ সংবাদ

ধামইরহাটে মাত্র ৫০ মিটার ড্রেনের জন্য হাজারো মানুষের দূর্ভোগ

মো.হারুন আল রশীদ,ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁর ধামইরহাটে মাত্র ৫০ মিটার ড্রেনের জন্য হাজারো মানুষকে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে। ড্রেন না থাকায় সামান্য পানিতে রাস্তা তলিয়ে যাওয়ার এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। কর্তৃপক্ষের সামান্য উদ্যোগ এলাকার হাজারো মানুষ এ দূর্ভোগ থেকে মুক্তি পেতে পারে।

জানা গেছে,ধামইরহাট পৌরসভায় অন্তর্গত ধামইরহাট মূল বাজার নিমতলীর মোড় থেকে ধামইরহাট হাটখোলায় যাওয়ার অন্যতম প্রধান সড়ক এটি। হাটবার প্রত্যেক রবিবারে হাজারো হাটুরে এ রাস্তা ব্যবহার করে থাকে। রাস্তাটি অনেক দিন পর পৌরসভার উদ্যোগে সংস্কার কাজ সম্পন্ন হয়। কিন্তু রাস্তার পার্শে ড্রেনেস ব্যবস্থা না থাকায় সামান্য পানিতে তলিয়ে যায়। এতে সাধারণ মানুষ ও রাস্তার কার্পেটিয়ের ব্যাপক ক্ষতি হচ্ছে। বিশেষ করে ধামইরহাট কেন্দ্রীয় জামে মসজিদের সামনের দুই পার্শের চেয়ে রাস্তাটি নিচু হওয়ার বৃষ্টির পানিতে তলিয়ে যায়। তাছাড়া রাস্তার পার্শে ব্যক্তি মালিকানায় মার্কেট রাস্তা থেকে উচুতে নির্মাণ করায় সহজে পানি রাস্তায় নেমে যায়। এ রাস্তা দিয়ে মসজিদে প্রতিদিন শত শত মুসল্লি ও এলাকাবাসী চলাচল করে। মূল রাস্তা থেকে মসজিদের ড্রেন পর্যন্ত মাত্র ৫০ মিটার ড্রেন নির্মাণ করা হলে এ দূর্ভোগ থেকে এলাকাবাসী রক্ষা পেতো। ধামইরহাট হাট থেকে পৌরসভা ইজারা দিয়ে কোটি টাকা আয় করেন। আর হাটে যাওয়ার এটি অন্যতম প্রধান সড়ক।

এব্যাপারে ধামইরহাট পৌরসভার মেয়র মো.আমিনুর রহমান বলেন,ওই রাস্তাটি আমি পরিদর্শন করেছি।মসজিদের সামনের রাস্তার ড্রেন খুবই জরুরী। তবে ওই রাস্তার দক্ষিণ পার্শে ড্রেন নির্মাণ করার জায়গা পেলে জরুরীভিত্তিতে ড্রেন নির্মাণ করা হবে। জনগণের সেবার জন্য পৌর কর্তৃপক্ষ সবকিছুই করবে।

Comments

comments

Leave a Reply