সর্বশেষ সংবাদ

গাইবান্ধা-৩ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি বিজয়ী

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: একাদশ জাতীয় সংসদের গাইবান্ধা-৩ (পলাশবাড়ী- সাদুল্লাপুর) শূন্য আসনে শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিরতিহীন ভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। এ আসনের উপ-নির্বাচনে ১৩২ কেন্দ্রের ফলাফলে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এ্যাড. উম্মে কুলসুম স্মৃতি ২ লাখ ১ হাজার ৪’শ ৮২ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম বিএনপির প্রার্থী অধ্যাপক ডা. সৈয়দ মইনুল হাসান সাদিক ধানেরশীর প্রতীকে ৪১ হাজার ৪’শ ৮ ভোট পেয়েছেন।

অন্যান্যদের মধ্যে জাতীয়পার্টির লাঙ্গল প্রতীকে মো. মাইনুর রাব্বী চৌধুরী রুমান ১০ হাজার ৩’শ ৪৬ ভোট, জাসদের মশাল প্রতীকে এসএম খাদেমুল ইসলাম খুদি ৫শ’ ১৪ ভোট পেয়েছেন।

সহকারি রিটার্নিং কর্মকর্তা পলাশবাড়ী ও সাদুল্লাপুর উপজেলা নির্বাচন অফিসারদ্বয় সূত্রে প্রাপ্ত ফলাফলের ভিত্তিতে এ তথ্য জানা যায়।
জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, নির্বাচন কমিশনের তফসিল ঘোষনা অনুযায়ী ২১ মার্চ এ আসনে উপ-নির্বাচনের ভোট গ্রহনের দিন নির্ধারণ করা হয়। এ আসনের পলাশবাড়ী উপজেলার ৮ ইউনিয়নসহ একটি পৌরসভা ও সাদুল্লাপুর উপজেলার ১১ ইউনিয়নে মোট ভোটার রয়েছে ৪ লাখ ৩৫ হাজার ২১১ জন। এর মধ্যে পলাশবাড়ী উপজেলায় ২ লাখ ২০১ জন ও সাদুল্লাপুর উপজেলায় ২ লাখ ৩৫ হাজার ১০ জন। এ দুটি উপজেলায় পুরুষ ভোটার ২ লাখ ১২ হাজার ৬৩৮ জন এবং নারী ভোটার ২ লাখ ২২ হাজার ৫৭৩ জন ছিল।
উল্লেখ্য, গত বছরের ২৭ ডিসেম্বর চিকিৎসাধীন অবস্থায় ডা. মো. ইউনুস আলী সরকারের মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা হয়।

Comments

comments

Leave a Reply