1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. omar1@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
মধ্যরাতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানব-বন্ধন - গোবি খবর
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৮:০৯ অপরাহ্ন
সর্বশেষ :

মধ্যরাতে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানব-বন্ধন

  • আপডেট করা হয়েছে : সোমবার, ১৬ মার্চ, ২০২০
  • ১১ বার পঠিত
মোঃ মামুন হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি : বাংলা ট্রিবিউন ও ঢাকা ট্রিবিউন এর কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামকে মধ্য রাতে ঘরের দরজা ভেঙে তুলে নিয়ে অমানুষিক নির্যাতনের পর মাদক দিয়ে গ্রেপ্তার দেখিয়ে ভ্রাম্যমান আদালতে সাজা দেওয়ার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সোমবার সকাল ১১টায় সাতক্ষীরা শহরের শহীদ স.ম আলাউদ্দিন চত্বরে এ কর্মসুচি পালন করা হয়।
সাতক্ষীরা প্রেসক্লাবের ব্যানারে আয়োজিত মানববন্ধন কর্মসুচি চলাকালে বক্তব্য দেন সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি অধ্যাপক আবু আহম্মেদ,সাধারণ সম্পাদক মমতাজ আহম্মদ বাপ্পি, সাংবাদিক কল্যাণ ব্যানার্জী, সাবেক সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, সাংবাদিক দীলিপ কুমার দেব, আনিছুর রহিম, সাংবাদিক শরিফুল্লাহ কায়সার সুমন, ইয়ারব হোসেন, আমেনা বিলকিস ময়না, সেলিম রেজা মুকুল, ওয়ারেছ খান চৌধুরী, স্বদেশ এর নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত প্রমুখ।
বক্তারা বলেন, সরকারি টাকায় পুকুর খনন করে নিজের নামে নামকরণ সম্পর্কিত নওগাঁ জেলা প্রশাসকের বিরুদ্ধে এক প্রতিবেদন প্রকাশ করায় বাংলা ও ঢাকা ট্রিবিউনের সাংবাদিক আরিফুল ইসলামকে মধ্য রাতে বাড়ির দরজা ভেঙে স্ত্রী ও সন্তানদের সামনে নির্যাতনের পর কয়েকটি অলিখিত কাগজে সাক্ষর করিয়ে নেওয়া হয়েছে। পরে তার ঘরে ১০০ গ্রাম গাজা ও সাড়ে ৪০০ গ্রাম মদ পাওয়া গেছে এমন অভিযোগে কালেক্টরেট চত্বরে এসে মোবাইল কোর্ট বসিয়ে এক বছর কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১৫ দিনের কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের নির্দেশে এনডিসি ও একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট এ কার্যক্রম বাস্তবায়ন করেছে। শুধু প্রত্যাহার নয়,ঘটনা সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।
বক্তারা আরো বলেন, পাপিয়া সুলতানার অনিয়ম ও দূর্ণীতির সঙ্গে জড়িত সাংসদ এমন খবরে বিচলিত হয়ে ওই সাংসদ শরিফুল ইসলাম কাজলের বিরুদ্ধে মামলা দেওয়ার পর এক সপ্তাহ ধরে তাকে পাওয়া যাচ্ছে না। একইভাবে দৈনিক মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে একটি স্বার্থান্বেষী মহল।
সারা দেশের সাংবাদিকদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়ে বক্তারা বলেন, আগামিতে ওইসব মিথ্যা মামলা প্রত্যাহার ও সাংবাদিকদেও উপর হামলার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে সাংবাদিকরা সাধারণ মানুষকে সাথে নিয়ে রাস্তায় নামবে।

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর

গোবিন্দগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার জন্য

সারাদেশের জন্য

© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft