সর্বশেষ সংবাদ

অর্থাভাবে মুক্তিযোদ্ধার চিকিৎসা বন্ধ, প্রধানমন্ত্রীর সহযোগিতা কামনা

রাইসুল ইসলাম খোকন, সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি:
অর্থাভাবে বিনা চিকিৎসায় ধুঁকে ধুঁকে ঁজীবন মৃত্যু সন্ধিক্ষনে মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। মৃত্যুর পরে রাষ্ট্রীয় মর্যাদা দিয়ে কি হবে। এ দেশের জন্যই কি বঙ্গবন্ধুর নির্দেশে সেদিন জীবন বাজি রেখে যুদ্ধ করে বিজয় পতাকা ছিনিয়ে এনেছিলাম। মৃত্যু শয্যায় আবেগ আপ্লুত কণ্ঠে সাংবাদিকদের কাছে কথাগুলো বলছিলেন, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে থাকা শয্যাশয়ী বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম।

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের ছাতারিয়া গ্রামের মৃত সরাফত আলীর ৬ পুত্রের মধ্যে ৬ষ্ঠ তম নুরুল ইসলাম। নিঃসন্তান মুক্তিযোদ্ধা বর্তমানে ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে অর্থাভাবে বিনা চিকিৎসা চলে যেতে হচ্ছে ওপারে। মুক্তিযোদ্ধার স্ত্রী হামিদা ইসলাম কে নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তার বড় ভাই মহির উদ্দিন মন্ডল (৯০) বলেন,আমার ছোট ভাই এর জন্য এক মাত্র আল্লাহই ভরসায় চিকিৎসার অভাবে বেচে আছে। আমার ভাই জাতির বীর কে বাচাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সাহায্য কামনা করছি।

চিকিৎসকরা জানিয়েছেন, মুক্তিযোদ্ধার উন্নত চিকিৎসা করাতে আরও প্রায় ৬/৭ লাখ টাকা প্রয়োজন। কিন্তু এ টাকা জোগাড় করা তার পক্ষে অসম্ভব হয়ে পড়েছে। মৃত্যকোলে শয্যাশায়ী মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম বলেন,স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে ১৯৭১ সালে দেশমাতৃকার টানে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। তিনি বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নিকট চিকিৎসার জন্য আর্থিক সহযোগীতা কামনা করেন। জাতীয় বীর মুক্তিযোদ্ধা মোঃ নুরুল ইসলাম ১১ নং সেক্টরে বাংলাদেশ গেজেট অতিরিক্ত ২৩ মে ২০০৫ সালের প্রকাশিত গেজেট নং-৮৯৮, জাতীয় তালিকা নং-১১৮ অন্তর্ভুক্ত হয়ে তিনি (নুরুল ইসলাম) মুক্তিযোদ্ধার সম্মানি ভাতা পেয়ে তা দিয়ে দু জনের জীবন যাপন করছেন। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা নুরুল ইসলাম অর্থাভাবে মানবেতর জীবনযাপন করছেন। উপায়ন্তর না পেয়ে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষের একমাত্র শক্তি প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহান মুক্তিযুদ্ধের রণাঙ্গন কাঁপানো শয্যাশায়ী অসহায় মুক্তিযোদ্ধার সু-চিকিৎসার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশু হস্তক্ষেপ কামনা করেছেন। বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম আলহাজ জুট মিলের সাবেক সিবিএ’র সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এ ব্যাপারে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমদ বলেন, মুক্তিযোদ্ধাদের মাধ্যমে সংবাদ পেলে প্রয়োজনে আমি অসুস্থ মুক্তিযোদ্ধাকে দেখতে যাব।

Comments

comments