সর্বশেষ সংবাদ

পলাশবাড়ীতে ৪ ইটভাটার ৭ লাখ টাকা জরিমাণা আদায়

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: গাইবান্ধার পলাশবাড়ীতে দিনব্যাপী অভিযানে উপজেলার বিভিন্ন এলাকায় অবস্থিত অবৈধ ৭টি ইটভাটায় পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসক কার্যালয়ের লাইসেন্স না থাকায় ৭ লাখ টাকা জরিমানা আদায়সহ পানি দিয়ে ভাটার আগুন নিভিয়ে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার সকাল থেকে সন্ধা পর্যন্ত বিরতিহীন ইটাভাটা সমূহে অভিযানে নেতৃত্ব দেন পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাউল হোসেন।

ভাটা সমূহে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ (সংশোধিত ২০১৯)-এর ১৪ ও ১৮ ধারায় পরিবেশগত ছাড়পত্র ও লাইসেন্স ব্যতিত ইট পোড়ানো সম্পূর্ণ নিষিদ্ধ এবং বে-আইনি।
আর্থিক জরিমানা ছাড়াও ফায়ার সার্ভিস টীমের সহায়তায় ওইসব ইটভাটার আগুন নিভিয়ে দেয়া হয়। এসময় উপস্থিত ছিলেন আইন শৃঙ্খলা কাজে সহযোগিতায় ছিলেন পলাশবাড়ী থানা পুলিশের একটি টীম।

অভিযানে উপজেলার বেতকাপা ইউপি’র সাকোয়া ব্রিজ সংলগ্ন এলাকায় মেসার্স এমসিবি ব্রিকস-১, মেসার্স এমসিবি ব্রিকস-২ এ ৩ লাখ এবং একই ইউপি’র ডাকেরপাড়া এলাকায় মেসার্স এসওবি ব্রিকস-১, মেসার্স এসওবি ব্রিকস-২-এ ৪ লাখসহ মোট ৭ লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

Comments

comments