সর্বশেষ সংবাদ

রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

মনজুর হাবীব মনজু, মহিমাগঞ্জ (গাইবান্ধা) থেকে:
গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জের রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার দিনব্যাপী চিনিকল প্রধান ফটক প্রাঙ্গণে অনুষ্ঠিত এ সাধারণ সভার সভাপতিত্ব করেন, রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি আবু সুফিয়ান সুজা।

সংগঠনের যুগ্ম সম্পাদক ফারুক হোসেন ফটুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান দুলাল, সাবেক সভাপতি এসএম দুলাল, সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, শ্রমিক নেতা আবুল হোসেন, মানজুদুর রহমান লাভলু, আলম মিয়া, আতাউল ইসলাম, রফিকুল ইসলাম, নূরুল আমিন প্রমূখ। বক্তারা বিগত মাড়াই মৌসুমের চেয়ে কম খরচে বেশি পরিমাণ চিনি উৎপাদন ও নিরবিচ্ছিন্নভাবে মৌসুম সমাপ্ত হওয়ায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান। এ ছাড়া সভায় চিনিকলের সাহেবগঞ্জ বাণিজ্যিক খামারের সম্পদ লুন্ঠনকারী ভূমিদস্যুদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়া ও অস্থায়ী শ্রমিক-কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণসহ ন্যায্য পাওনা না দেয়ায় উর্ধতন কর্তৃপক্ষের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তা বাস্তবায়নের আহবান জানানো হয়।

সভায় সম্প্রতি কর্মরত অবস্থায় মৃতুবরণ করা অস্থায়ী দুই শ্রমিকের পরিবারের সদস্যদের হাতে শ্রমিক-কর্মচারীদের বেতন থেকে কেটে নেয়া চাঁদার টাকার তহবিল থেকে ৮০হাজার টাকা প্রদান করা হয়।

Comments

comments