সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার গাইবান্ধা থেকে:
গাইবান্ধায় অমর একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শুক্রবার একুশের প্রথম প্রহরে পৌর শহীদ মিনারে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

গাইবান্ধা পৌর শহীদ মিনারে রাত ১২টা ১ মিনিটে জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি প্রথম পুষ্পমাল্য অর্পণ করেন। পরে জেলা প্রশাসন, জেলা পুলিশ, সদর উপজেলা পরিষদ, গাইবান্ধা পৌরসভা, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামীলীগ, বিএনপি, জাতীয়পার্টি, জাসদ ছাড়াও বভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক, সামাজিক, পেশাজীবি সংগঠন ছাড়াও ছাত্র সংগঠনের পক্ষ থেকে নেতাকর্মীরা শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পন করেন। এসময় জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মাদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সরোয়ার কবীর, পৌর মেয়র শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জাতীয়পার্টির আহবায়ক সাবেক এমপি আব্দুর রশিদ সরকার, বিএনপি’র সাধারণ সম্পাদক মাহমুদুল নবী টুটুলসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। সকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে প্রভাত ফেরি বের হয়ে শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পণ করে। দিবসটি উপলক্ষে জেলা শিশু একাডেমি শিশুদের সুন্দর হাতের লেখা, চিত্রাংকন, ভাষারগান এবং মাতৃভাষার উপর রচনা ও কবিতা প্রতিযোগিতার আয়োজন করে। দুপুরে ভাষা শহীদদের আত্মার শান্তি কামনা করে সকল মসজিদ, মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়।

এছাড়া পৌর পার্ক শহীদ মিনার চত্বরে বিকালে ভাষা আন্দোলনের উপর নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শন করা হয়। সন্ধ্যায় জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভায় জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এরপর দিনব্যাপী বিভিন্ন প্রতিযোগীতা অংশ গ্রহনকারী বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অন্যদিকে জেলার অন্যান্য উপজেলা গুলোতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় শান্তিপূর্নভাবে পালিত হয়েছে।

Comments

comments