সর্বশেষ সংবাদ

ধামইরহাটে আ.লীগের কমিটি গঠন নিয়ে সংঘর্ষ,আহত-৩


মো.হারুন আল রশীদ, ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ
নওগাঁর ধামইরহাটে আ.লীগের ওয়ার্ড কমিটি গঠনকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ। সংঘর্ষে মারাত্মক আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে। ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি আবু হোসেন কে সংগঠন থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা গেছে,গত বুধবার বিকেলে ধামইরহাট ইউনিয়নের অন্তর্গত ২ নং ওয়ার্ডের তিন বছরের জন্য কমিটি গঠনের লক্ষে নেউটা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কর্মী সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিতি ছিলেন ধামইরহাট ইউনিয়নের ওয়ার্ড কমিটি গঠনের দায়িত্বপ্রাপ্ত থানা আ.লীগের সভাপতি আলহাজ্ব মো.আবু হানিফ,সাংগঠনিক সম্পাদক খাজা ময়েন উদ্দিন,ওই ইউনিয়ন আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল লতিফ,সম্পাদক ইউপি চেয়ারম্যান কামরুজ্জামান ও থানা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান। প্রথম পর্ব শেষে সভাপতি প্রার্থী ১১জন ও সম্পাদক প্রার্থী ৪জন কে নিয়ে সমঝোতা বৈঠক। বৈঠক কোন সমঝোতা না হওয়ায় নেতৃবৃন্দ থানা আ.লীগের কার্যালয় থেকে পরে কমিটি ঘোষনার কথা বলেন। এনিয়ে উত্তেজনা দেখা দেয় এবং কমিটি ঘোষনার চাপ দেয়া হয়। পরবর্তীতে কিছু নেতাকর্মী কমিটি ঘোষনার দাবীতে ধামইরহাটে আসার পথে চকময়রাম নামকস্থানে থানা আ.লীগের সহসভাপতি আবু হানিফ লাঞ্জিত করে। এ খবর ছড়িয়ে পড়লে দুই পক্ষের মাঝে সংঘর্ষ বাধে। এতে পৌর ছাত্রলীগের সভাপতি আবু হোসেনের ছোট ভাই রাজু হোসেন,আব্দুল হাই আল হাদী চপল ও গোলাম রব্বানী আহত হয়। এব্যাপারে থানা ছাত্রলীগের সভাপতি আবু সুফিয়ান বলেন,থানা আ.লীগের সহসভাপতি বর্ষীয়ান নেতা মো.আবু হানিফকে জনসম্মুখে লাঞ্জিত করার অভিযোগে ছাত্রলীগের গঠনতন্ত্র ১৭ ধারা মোতাবেক পৌর ছাত্রলীগের সভাপতি আবু হোসেনকে সায়মিক বহিস্কার (৩ মাসের জন্য) করা হয়েছে। এব্যাপারে থানা আ.লীগের সাধারণ সম্পাদক সাবেক অধ্যক্ষ মো.শহীদুল ইসলাম বলেন,হঠকারীতার মাধ্যমে এ রকম ঘটনা ঘটানো হয়েছে। যারা এর সাথে জড়িত তাদের বিরুদ্ধে দলীয় ও আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে। যারা বিশৃঙ্খলা করবে তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা নেয়া হবে। এব্যাপারে আহত গোলাম রব্বানীর বাবা নেউটা গ্রামের মজিবর রহমান বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ধামইরহাট থানার অফিসার ইনচার্জ মো.শামীম হাসান সরদার বলেন,গোলাম রব্বানী বাবা মজিবর রহমান বাদী হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Comments

comments