সর্বশেষ সংবাদ

যুব শক্তিকে স্বাবলম্বী করে তুলতে সরকার বিভিন্ন পদক্ষেপ নিয়েছে —ডিসি গাইবান্ধা

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার গাইবান্ধা থেকে:
জেলা প্রশাসক মো. আবদুল মতিন বলেছেন, ‘যুব সমাজ দেশের একটা বড় সম্পদ। এজন্য দেশের উন্নয়নে তাদেরকে উপযুক্ত প্রশিক্ষণ দিয়ে মানব সম্পদে পরিণত করতে হবে। সরকার বিভিন্ন উদ্যোগের মাধ্যমে অর্থনৈতিকভাবে তাদেরকে সম্পৃক্ত করে যুব শক্তিকে স্বাবলম্বী করে তুলতে পদক্ষেপ নিয়েছে।’

তিনি শনিবার (১৫ ফেব্রুয়ারি) গাইবান্ধা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রে উত্তরবঙ্গের সাত জেলার বেকার যুব ও যুব মহিলার কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে দ্বিতীয় প্রকল্পের আওতায় দিনব্যাপী এক কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন।

উপ-পরিচালক তোফায়েল আহমেদ খানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- উত্তরবঙ্গ যুব উন্নয়ন অধিদপ্তরের প্রকল্প পরিচালক মো. আব্দুর রেজ্জাক, সহকারি প্রকল্প পরিচালক আব্দুর রউফ শাহ, ডাচ্বাংলা ব্যাংক লিঃ রংপুরের রিজিওনাল ব্যবস্থাপক আবু জুয়েল, যুব উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কো-অর্ডিনেটর এমএ খালেদসহ অন্যান্য কর্মকর্তাগণ।

তিনি আরো বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ন্যাশনাল সার্ভিসের মাধ্যমে যুব সমাজের বেকারত্ব দুরীকরণে উলেখযোগ্য অবদান রেখেছেন। এর ফলে যুব সমাজের কর্ম সংস্থানের সুযোগ তৈরী হয়েছে। এই কর্মশালায় ৭ উপজেলার ১’শ জন যুব পুরুষ ও নারী অংশ নেয়। অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন যুব উন্নয়ন উপজেলা সহকারি কর্মকর্তা আরিফ আলী সরকার।

Comments

comments

Leave a Reply