সর্বশেষ সংবাদ

এগিয়ে চলছে গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অনার্স কোর্সের কার্যক্রম

মোস্তফা কামাল সুমন: গাইবান্ধা জেলায় সম্প্রীতি সরকারি হওয়া অন্যতম প্রধান বিদ্যাপীঠ গোবিন্দগঞ্জ সরকারি কলেজ। বিশাল আয়তন ও বিপুল সম্ভাবনার নিয়ে এগিয়ে চলা এই কলেজে সোমবার অনুষ্ঠিত হলো অনার্স কোর্সের বাংলা বিষয়ের শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান। কলেজের অনার্স কোর্সের বাংলা বিষয়ের দ্বিতীয় ব্যাচের চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের বিদায়ী অনুষ্ঠান অনাড়ম্বর ভাবেই অনুষ্ঠিত হয়েছে। অনেকটা নিভৃর্তে হলেও উপজেলা পর্যায় থেকে একটি কলেজে অনার্স কার্যক্রম পরিচালিত হচ্ছে এটাই বড় সুখের বিষয়।

বর্তমানে গোবিন্দগঞ্জ সরকারি কলেজে বাংলা, রাষ্ট্রবিজ্ঞান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি মিলে মোট ৩টি  বিষয়ে অনার্স কোর্স পরিচালিত হচ্ছে।শিক্ষার্থীর সংখ্যাও সন্তোষজনক।ফলাফলও যথেষ্ট ভালো। গোবিন্দগঞ্জ সরকারি কলেজ বেসরকারি থাকাকালীন গোবিন্দগঞ্জের কৃতিসন্তান ওয়াসার বর্তমান চেয়ারম্যান ড. আব্দুর রশিদ সরকারের সহযোগিতায় কলেজে অনার্স কোস চালু হয়। শুরুতে তিনটি বিষয়ে অনার্স কোর্স চালু হলেও সরকারিকরণ সহ নানাবিধ কারনে বিষয় সংখ্যা আর বৃদ্ধি করা সম্ভব হয়নি। কিন্তু বর্তমানে কলেজে অনার্স কোর্সের বিষয় সংখ্যা বাড়ানো ও আসন সংখ্যা বৃদ্ধিকরণ অত্যন্ত জরুরি হয়ে পড়েছে।

গোবিন্দগঞ্জ সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বশির আহম্মেদ জানান, সীমিত পরিসরে হলেও কলেজের অনার্স কোর্সের শিক্ষার্থীরা আশানুরুপ ফল করছে।পর্যাপ্ত শিক্ষক ও সরকারি পৃষ্টপোষকতা পেলে এই সাফল্যের ধারা উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

Comments

comments

Leave a Reply