সর্বশেষ সংবাদ

ফুলছড়িতে সড়ক নির্মানে অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে:
গাইবান্ধার ফুলছড়ি বাজার সংলগ্ন বেইলি ব্রিজের স্থলে ১৬০ ফিট সড়ক নির্মানে ঠিকাদার ও সড়ক জনপদ বিভাগের গাফিলতি ও অনিয়মের প্রতিবাদে গাইবান্ধা-ফুলছড়ি আঞ্চলিক মহাসড়ক দেড় ঘন্টা অবরোধ করে বিক্ষোভ মিছিল মানববন্ধন ও গণজামায়েত কর্মসুচি পালন করেন স্থানীয়রা।

শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত টানা দেড় ঘন্টা গাইবান্ধা-ফুলছড়ি আঞ্চলিক মহাসড়কে এই কর্মসুচি পালন করা হয়। মহাসড়ক দেড় ঘন্টা অবরোধের ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। এসময় এ দাবী আদায়ে প্রতিবাদে মুখোরিত হয়ে উঠে অত্র এলাকার সর্বস্তরের মানুষ।

এসময় ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউপি চেয়ারম্যান শামসুল আলম সরকার বলেন, ফুলছড়ি হাট চরাঞ্চলের মানুষে কষ্টের ফসল বিক্রির হাট। এই প্রতিদিন প্রায় ৫০ হাজার মানুষ এই হাটে আসেন। এই হাট সংলগ্ন বেইলি ব্রিজের স্থলের রাস্তা নির্মানে নির্মাও কথা থাকলের ঠিকাদার নানা তালবাহনা করে সময় পার করছেন। এতে জনদুর্ভোগ বেড়েই চলছে।

মুক্তিযোদ্ধা শাহীদুল ইসলাম রাজা বলের এই সড়কটি নির্মানের ঠিকাদার ও সড়ক জনপদের কোন মাথাব্যাথা নেই। প্রতিদিন হাজার হাজার মানুষ বিকল্প পথ চলাচল করতে হচ্ছে ফলে যাতায়াত খরচ বেড়ে গেছে। চরাঞ্চলের মানুষরা কম দামে পন্য বিক্রি করতে বাধ্য হচ্ছে। দ্রæত সময়ের মধ্যে যদি এই রাস্তা নির্মান ও মেরামতসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না হলে কঠোর আন্দোলন করা হবে।
গজারিয়া ইউপি সদস্য জিহাদুর রহমান মাওলা বলেন, এই সড়ক অতিক্রম করে যেতে হয় ঐতিহ্যবাহী ফুলছড়ি হাটে। এখানে আঝে ফুলছড়ি সরকারি কলেজ, ফুলছড়ি আলিম মাদরাসা, ফুলছড়ি বালক উচ্চ বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুলছড়ি পুরাতন থানাসহ অসংক্ষ প্রতিষ্ঠান। এই সড়কের জন্য প্রতিদিন দুর্গম চরে বালি উপেক্ষা করে ভিন্ন পথে যেতে হয় ।

এসময় উপস্থিত আরো বক্তব্য রাখেন, লেখক ও সাংবাদিক মেহেদী হাসান বিদুৎ, ফুলছড়ি বণিক সমিতির সাধারণ সম্পাদক হায়দার আলী, উপজেলা যুবলীগের যুগ্ম-সম্পাদক আবুল কালাম আজাদ ছাত্রনেতা মৃণাল কান্তিসহ এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবি ও তিন শতাধিক সাধারন মানুষ এ কর্মসুচি পালন করেন।

Comments

comments