সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় এসএসসি ও সমমানের পরীক্ষা শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: সারাদেশের ন্যায় সোমবার গাইবান্ধায় এসএসসি ও সমমানের প্রথম দিনের পরীক্ষা কঠোর নিরাপত্তা ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে।

শহরের গাইবান্ধা সরকারি বালক ও বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. আবদুল মতিন। তিনি এসময় বলেন, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। সেইসাথে সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণের লক্ষে প্রতিটি কেন্দ্র সচিবকে নির্দেশনা দেয়া হয়েছে। এসময় সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা বানু, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. জহুরুল হক, সদর উপজেলা প্রানী সম্পদ দপ্তরের ভেটেরিনারি সার্জন ডাঃ আনোয়ার হাসানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এ বছর গাইবান্ধায় এসএসসি, দাখিল ও এসএসসি ভোকেশনাল পরীক্ষার্থীর সংখ্যা ৩৪ হাজার ২’শ ২৩জন।

জেলা শিক্ষা অফিস সূত্রে জানা যায়, গাইবান্ধা জেলায় মোট ৭২টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এরমধ্যে ৪০টি কেন্দ্রে এসএসসি, ১১টি কেন্দ্রে দাখিল, ১৭টি কেন্দ্রে এসএসসি ভোকেশনাল এবং ৪টি কেন্দ্রে দাখিল ভোকেশনালের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিয়েছে। এ বছর জেলা থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করছে ২৬ হাজার ১’শ ৫১জন শিক্ষার্থী।

অপরদিকে; দাখিলে ৫ হাজার ২’শ ১৫ জন, এসএসসি ভোকেশনালে ২ হাজার ৭’শ ৮৯ জন এবং দাখিল ভোকেশনালে ৬৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করছে। গাইবান্ধা সরকারি বালক উচ্চ বিদ্যালয়ে ৬’শ ৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ৫ জন, এবং সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭’শ ৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে অনুপস্থিত ছিল ১ জন।

Comments

comments