সর্বশেষ সংবাদ

প্রার্থীদের প্রতিশ্রুতির বন্যা আর ভোটের প্রচারণায় মুখোরিত ঢাকা সিটি নির্বাচন

মির-হোসেন সরকার: আসছে আগামী মাসের ২ ফেব্রুয়ারি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে সরগরম হয়ে উঠেছে ভোটের মাঠ। প্রার্থীদের কথার লড়াই আর নানা রকম প্রতিশ্রুতি বন্যায় ভাসছে দুই সিটি। নির্বাচনকে ঘিরে ইতোমধ্যেই ভোটের প্রচারণায় মুখোরিত হয়ে উঠেছে যেন রাজধানী। নির্বাচনী পোস্টারে ছেয়ে গেছে প্রতিটা অলিগলি। মেয়র প্রার্থীরা ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি।

পিছিয়ে নেই সাধারণ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরাও। বিগত দিনের উন্নয়ন কর্মকাণ্ডসহ একটি পরিকল্পিত সুন্দর ও আধুনিক ঢাকা গড়ে তোলার কথা বলছেন ক্ষমতাসীন দলের প্রার্থীরা। অন্যদিকে আধুনিক ও টেকসই নগরী গড়তে ডেঙ্গু, জলাবদ্ধতা ও যানজটসহ নানা সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিচ্ছেন বিএনপির প্রার্থীরাও। ঢাকাকে আরও উন্নতশীল ও উন্নয়নের কর্মকান্ড যেগুলো চলমান রয়েছে এগুলো কর্মকান্ড অব্যাহত রাখতেও নানা প্রতিশ্রুতির কথা বলছেন তারা।

এদিকে হাতে গ্লাভস, পায়ে প্যাড ও মাথায় হেলমেট পরে মাঠে খেলতে দেখা গেছে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়রপ্রার্থী আতিকুল ইসলামকে। শুক্রবার সকালে গুলশান ইয়ুথ ক্লাব উইকেন্ড ক্রিকেট সাব কমিটি এই প্রীতি ক্রিকেট ম্যাচে সাবেক এই মেয়র ব্যাট-প্যাড নিয়ে মাঠে নেমে পড়েন। ১১ বল খেলে বোল্ড আউট হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন। এসময় খেলা শেষে মেয়রপ্রার্থী আতিক বলেন, ‘অনেকদিন পর গার্ড, প্যাড সবকিছু পরে ক্রিকেট খেললাম। খেলে মনে হলো যে, খেললে খেলা যাবে। চার তো মেরেছি, ছক্কাও মারা যাবে। খেলাধুলার ভেতরে কী যে একটা মনোভাব আর উদ্যম, আমি ধন্যবাদ জানাই গুলশান ইয়ুথ ক্লাবকে আমাকে সুযোগ করে দেয়ার জন্য।’

তিনি আরও বলেন, যুব সমাজকে শক্তিশালী এবং মাদক মুক্ত দেশ গড়তে হলে খেলাধুলার জন্য আমরা ইতোমধ্যেই মাঠ ঠিক করার কাজ শুরু করে দিয়েছি। আমি এবারও মেয়র পথে নির্বাচিত হলে খেলাধুলার করার জন্য পর্যাপ্ত মাঠ করে দেওয়ার আশ্বাসও দেন তিনি।

এদিকে উন্নতশীল এবং মাদক মুক্ত রাস্তার যানযট নিরসনে কাজ করার প্রতিশ্রুতি দেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আউয়ালও। বিভিন্ন গণসংযোগ মিছিল মিটিংয়ে গিয়ে তিনি এসব কথা জানান।

শুধু মেয়র প্রার্থীরাই নন, প্রচারের মাঠে কাউন্সিলর প্রার্থীদেরও দিন-রাত একাকার হয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিচ্ছেন নানা প্রতিশ্রুতি। ঢাকা সিটি নির্বাচনকে ঘিরে ভোটের প্রচারণায় মুখোরিত যেন রাজধানী। ক্ষণে, ক্ষণে প্রার্থীদের প্রচারের গাড়ি মাইক হাঁকিয়ে ভোট প্রার্থনা করছে স্লোগানে, গানে।

Comments

comments