সর্বশেষ সংবাদ

গোবিন্দগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডে ৬৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

মানিক সাহা, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) থেকে:
গাইবান্ধার গোবিন্দগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে ভয়াবহ অগ্নিকান্ডে প্রায় ৬৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রোববার রাত আড়াইটার দিকে উপজেলার কামারদহ ইউনিয়নের ফাঁসিতলা বাজার এলাকার কৃষিভবন ও শাপলা পেট্রোলিয়াম নামের দুইটি ব্যবসা প্রতিষ্ঠানে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

জানাগেছে, ফাঁসিতলা বাজারের ঘোড়ামারা সড়কে বিসিআইসি ও যমুনা ওয়েল কোম্পানীর ডিলার মো. আবুল কালাম এর ব্যবসা প্রতিষ্ঠান কৃষিভবন ও শাপলা পেট্রোলিয়ামে রোববার রাত আনুমানিক ২টা ৩০ মিনিটে আকষ্মিক অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় মানুষ আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে একঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয় মানুষ জানান, ব্যবসা প্রতিষ্ঠানটিতে জ¦ালানী তেল সহ নানা ধরণের দাহ্য পদার্থ মজুদ থাকায় মূহুর্তের মধ্যে আগুন ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। এসময় জ¦ালানী তেল, রাসায়নিক সার, কীটনাশক, নগদ টাকা সহ প্রায় ৬৫ লক্ষাধিক টাকার মালামাল আগুনে ভষ্মিভূত হয়। এ ঘটনায় কোন প্রাণ হানির ঘটনা না ঘটলেও প্রতিষ্ঠানটির মালিকের ভাতিজা মিম নামের এক যুবককে আহত অবস্থায় চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গোবিন্দগঞ্জ ফায়ার সার্ভিস স্টেশন সূত্রে জানাগেছে, গভীর রাতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটায় নিকটস্থ লোকজন কিছু বুঝে ওঠার আগেই আগুন ব্যাপক আকার ধারণ করে। রাত ২টা ৫০ মিনিটে খবর পাওয়ার পর ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

Comments

comments