সর্বশেষ সংবাদ

গোবিন্দগঞ্জ পৌর মেয়র পুত্র সাম্য হত্যা মামলায় তিন জনের ফাঁসির আদেশ

মানিক সাহা, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) থেকে: গাইবান্ধার গোবিন্দগঞ্জ পৌরসভার মেয়র ও গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকারের পুত্র আশিকুর রহমান সাম্য হত্যা মামলার রায় ঘোষণা করা হয়েছে। গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দীলিপ কুমার ভৌমিক আজ এ রায় প্রদান করেন। রায়ে মোট ১১ জন আসামীর মধ্যে ৩ জনকে ফাঁসির আদেশ এবং বাকী ৮ আসামীর প্রত্যেককে ৫ বছরের সাজা এবং ১ লক্ষ টাকা করে জরিমানা প্রদান করেন।
ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন শাহরিয়ার কবীর হৃদয়, রফিকুল হাসান সজীব এবং মাহমুদুল হাসান জাকির প্রধান। অন্য দন্ডপ্রাপ্তরা হলেন পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন, মাসুদ প্রধান সুজন, আলামিন ইসলাম, রাবেয়া বেগম, আল আমিন-২, শিমুল মিয়া, রুনা বেগম ও জাহাঙ্গীর আলম।

গোবিন্দগঞ্জ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৪০দিন এবং গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতে ১৭ দিনের শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে গত ৬ জানুয়ারী জেলা ও দায়রা জজ দীলিপ কুমার ভৌমিক আজ রায় ঘোষণা করেন।
গত ২০১৫ সালের ২৪ সেপ্টেম্বর নিখোঁজ হওয়ার পরদিন সকালে গোবিন্দগঞ্জ পৌর শহরের বর্ধনকুঠি বটতলা এলাকার একটি কমিউনিটি সেন্টারের পেছনের সেপটিট্যাংক থেকে হাত-পা বাঁধা অবস্থায় কিশোর আশিকুর রহমান সাম্য এর লাশ উদ্ধার করে পুলিশ। ওই ঘটনায় সাম্য’র বাবা পৌর মেয়র ও গোবিন্দগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান সরকার বাদী হয়ে গোবিন্দগঞ্জ থানায় পৌর কমিশনার জয়নাল আবেদীন সহ ১১জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।
এই রায়ে বাদী ও আসামী উভয় পক্ষই অসন্তোষ প্রকাশ করে উচ্চ আদালতে আপীল করার ঘোষণা দিয়েছেন।

নিহতের বাবা পৌর মেয়র আতাউর রহমান সরকার রায় ঘোষণার পর আবেগ আপ্লুত হয়ে বাকী আসামীদেরও সর্বোচ্চ শাস্তির আবেদন জানিয়ে উচ্চ আদালতে আপিলের ঘোষণা দিয়েছেন।

Comments

comments

Leave a Reply