সর্বশেষ সংবাদ

লাখো মানুষের প্রার্থনায়, বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত

গোবিখবর প্রতিবেদক: আত্মশুদ্ধি, নিজ নিজ গুনাহ মাফ, সব বালা-মুসিবত থেকে হেফাজত ও রহমত প্রার্থনায় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় লাখো মুসল্লির আকুতিতে শেষ হলো বিশ্ব ইজতেমার ৫৫তম প্রথম পর্বের আখেরি মোনাজাত।

আজ রোববার (১২ জানুয়ারি) বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত চলে ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত। এই মোনাজাতে অংশ নিয়েছিলেন দেশ বিদেশের কয়েক লাখ মুসল্লি। শীতকে উপেক্ষা করে টঙ্গী তুরাগ নদীর পাড়ে জায়গা না পাওয়ায় মুসল্লিরা অবস্থান করেছিলেন বিভিন্ন সড়কে। মহান রাব্বুল আলামিনের কাছে তাদের একটাই চাওয়া নিজ নিজ গুনাহ মাফ, সব বালা-মুসিবত থেকে নিজেদেরকে হেফাজত রাখা। এ সময় দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে ফরিয়াদ জানায় লাখ লাখ মুসল্লি। তারা আল্লাহ কাছে আকুতি-মিনতি করে চোঁখের পানিতে বুক ভাসান ধর্মপ্রাণ মুসল্লিরা। আমিন, আল্লাহুম্মা আমিন ধ্বনিতে মধ্যাহ্নের আকাশ-বাতাস মুখরিত করে মহামহিম ও দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় লাখ লাখ মুসল্লি আকুতি জানান।

এর আগে বৃহস্পতিবার বাদ মাগরিব ভারতের মাওলানা ইব্রাহিম দেওলা’র আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয় ইজতেমার প্রথম পর্ব। শুক্রবার বাদ ফজর আম বয়ান করেন পাকিস্তানের মাওলানা ওবায়দুল্লাহ খুরশিদ। পরে এ বয়ান বাংলায় তরজমা করেন বাংলাদেশি মাওলানা আব্দুল মতিন।

আগামী ১৭ জানুয়ারি শুরু হবে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। ১৯ জানুয়ারি রোববার আখেরি মোনাজাতে শেষ হবে এবারের বিশ্ব ইজতেমা।

Comments

comments

Leave a Reply