সর্বশেষ সংবাদ

ভারত থেকে প্রশংসিত হয়ে ফিরলো গোবিন্দগঞ্জের চিন্তকের সদস্যরা

গোবিখবর ডেস্ক: শুদ্ধ সংস্কৃতি চর্চার আঞ্চলিক পাদপীঠ গাইবান্ধার গোবিন্দগঞ্জের চিন্তকের সদস্যরা প্রশংসিত হয়ে ফিরলো ভারত থেকে। সম্প্রতি চিন্তকের দুটি দল ভারতে দুই প্রান্তের দুই রাজ্যে প্রেরণ করে সংগঠনের কর্নধার বাবুলাল চৌধুরী। একটি দল যায় কেরালায় ধ্রপদী কালারী পাইতু ও মরমো থেরাপীতে উচ্চতর প্রশিক্ষণের জন্য। অপরটি যায় জি বাংলার অন্যতম জনপ্রিয় রিয়েলিটি শো দাদাগিরিতে নৃত্য পরিবেশন করার জন্য। চিন্তকের দুটি দলই দেশের জন্য সুনাম বয়ে নিয়ে আসে।

জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন চিন্তকের কর্ণধার বাবুলাল চৌধুরী জানান, চিন্তকের সাগর ও রাশু নিয়ে গড়া দুই সদস্যের দল দক্ষিণ ভারতের রাজ্য কেরালায় ধ্রবদী কালারী পাইতু ও মরমো থেরাপীর উপর ১৫ দিনের উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করে। ভারতবর্ষের শ্রেষ্ট  কালারী পাইতু ও মরমো থেরাপীর আখড়া অজিত আখড়া থেকে প্রশিক্ষণ গ্রহণ করে। তিনি আরো জানান, সাগর ও রাশু এই প্রথম বাংলাদেশ থেকে ভারতে কালারী পাইতু ও মরমো থেরাপীর উপর প্রশিক্ষণ নিলো। প্রশিক্ষণে তারা দুইজন যথেষ্ট সাফল্য অর্জন করে।

চিন্তকের অপর দল পশ্চিম বাংলার জনপ্রিয় রিয়েলিটি শো দাদাগিরিতে নাচ প্রদর্শন করে। কলকাতার বাগইহাটি নৃত্যমন্দিরের সাথে চিন্তকের সদস্যরা দাদাগিরিতে নৃত্য পরিবেশন করে। গত চার জানুয়ারি জনপ্রিয় স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল জি বাংলায় প্রচারিত হয় এই নৃত্য।

বাবুলাল চৌধুরী চিন্তকের জন্য সুযোগ সৃষ্টি  ও পাশে থাকার জন্য কলকাতার বাগইহাটি নৃত্যমন্দিরে প্রতিষ্ঠাতা অরবিন্দু গিরি ও সোমা গিরির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, ভারতে অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে মুক্তিযুদ্ধের চেতনা নির্ভর আরো নব নব প্রয়োজনা সৃষ্টিতে তাঁর সংগঠন আগামীতে কাজ করে যাবে।

Comments

comments

Leave a Reply