সর্বশেষ সংবাদ

উৎসবমূখর পরিবেশে মহিমাগঞ্জে আন্ত:নগর করতোয়া এক্সপ্রেস ট্রেনের যাত্রাবিরতি শুরু

মনজুর হাবীব মনজু, মহিমাগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি :
দীর্ঘদিনের দাবীর প্রেক্ষিতে পশ্চিমাঞ্চল রেলের সান্তাহার-লালমনিরহাট রুটের ঐতিহ্যবাহী ও রংপুর বিভাগের প্রবেশদ্বার মহিমাগঞ্জ রেলস্টেশনে যাত্রাবিরতি শুরু হয়েছে আন্ত:নগর করতোয়া এক্সপ্রেস ট্রেনের। শুক্রবার যাত্রাবিরতির প্রথম দিনে মহিমাগঞ্জ রেলস্টেশন সেজেছিল উৎসবের সাজে। সকাল থেকেই এলাকার শত শত মানুষ উপস্থিত হন এখানে।

সকাল পৌনে এগারটায় সান্তাহার থেকে ছেড়ে আসা ৭১৩ আপ করতোয়া এক্সপ্রেস ট্রেনটি মহিমাগঞ্জ স্টেশন প্লাটফরমে পৌঁছুলে হর্ষধ্বনির মাধ্যমে রেলের কর্মকর্তা, কর্মী ও যাত্রীদের শুভেচ্ছা জানান সর্বস্তরের মানুষ। এ সময় পশ্চিমাঞ্চল রেলের বিভাগীয় পরিবহন তত্বাবধায়ক (ডিটিএস) ¯েœহাশীষ দাসগুপ্ত, সহকারী নির্বাহী প্রকৌশলী/বগুড়া মো: আবু মাসুদ, টিআইটি, লালমনিরহাট মো: মহির উদ্দিন, বোনারপাড়া আরএনবি’র পরিদর্শক মো: বেনজুর হোসেন, মহিমাগঞ্জ রেলস্টেশনের সদ্য অবসরপ্রাপ্ত মাস্টার নজরুল ইসলাম, বর্তমান স্টেশন মাস্টার প্রসেন কুমার মন্ডল, সোহাগ হোসেন এবং করতোয়া এক্সপ্রেসের পরিচালক ও লোকো মাস্টারকে পুষ্পস্তবক দিয়ে বরণ করে নেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান ও মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান রুবেল আমিন শিমুলসহ স্থানীয় নেতৃবৃন্দ।

পরে প্লাটফরমে অনুষ্ঠিত আলোচনা সভায় রেলের উন্নয়ণের জন্য বর্তমান সরকারকে ধন্যবাদ ও রাজধানীগামী যে কোন আন্ত:নগর যাত্রাবিরতির দাবী জানিয়ে টেলিকনফারেন্স এর মাধ্যমে বক্তব্য রাখেন, গাইবান্ধা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ¦ প্রকৌশলী মনোয়ার হোসেন চৌধুরী। সভায় রেলযাত্রীদের টিকেট কেটে রেলভ্রমনের আহŸান ও মহিমাগঞ্জ রেলস্টেশনের উন্নয়নের দাবী জানিয়ে বক্তব্য রাখেন, গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানসহ স্থানীয় নেতৃবৃন্দ।

Comments

comments