সর্বশেষ সংবাদ

জনগনের ভাগ্য নিয়ে যারা ছিনিমিনি খেলে তাদের ত্রাণ মন্ত্রণালয় থেকে বয়কট করা হয়েছে -ত্রাণ প্রতিমন্ত্রী

জয় মহন্ত অলক, ঠাকুরগাঁও প্রতিনিধি:
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী ডা: মো: এনামুর রহমান এমপি বলেছেন, যারা জনগনের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবে ও দুস্থ-অসহায় মানুষের হক নিয়ে ব্যবসা করতে চায় ঐ সমস্ত লোককে ত্রাণ মন্ত্রাণালয় থেকে বয়কট করা হয়েছে। তাদের সরবারাহকৃত নিম্ন মানের কম্বল অনেক জেলায় বিতরণ বন্ধ করে দেয়া হয়েছে। তারা অনেক চেষ্টা করেছিলো আমাদের বিরুদ্ধেও অভিযোগ করার। কিন্তু প্রধানমন্ত্রীর সমর্থনে তাদেরকে বয়কট করা সম্ভব হয়েছে।

শুক্রবার বিকেলে ঠাকুরগাঁও জেলা পরিষদ বিডিহলে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করতে এসে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে উপস্থিত সুধি ও সাংবাদিকদের প্রশ্নের জবাবে উপরোক্ত কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, চলমান শীতে দেশের একজন মানুষও যাতে কষ্ট না পায় সেজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশে ৩১লক্ষ ৯০ হাজার কম্বল এবং নগদ এক কোটি ৬৮ লক্ষ টাকা বিতরণ করা হয়েছে। বিশেষ করে ঠাকুরগাঁও জেলায় ইতিমধ্যে ৪০ হাজার কম্বল নগদ ১০লক্ষ টাকা,শিশু বস্ত্র কেনার জন্য ৩ লক্ষ টাকা এবং শিশুদের খাবার কেনার জন্য এক লক্ষ টাকা বরাদ্ধ দেয়া হয়েছে।

জেলা প্রশাসক ড.কে.এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে এসময় সভাকক্ষে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল,অধিদপ্তরের মহা-পরিচালক মহসিন,ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেলের আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এ্যাড.অরুনাংশু দত্ত টিটো,সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম সরকার সহ জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তারা ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

পরে জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গনে তিনি জেলার অসহায় দুস্থ শীতার্তদের মাঝে ৫শ কম্বল,শিশুদের ৪শ সোয়েটার ও শুকনা খাবার বিতরণ করেন।

Comments

comments