সর্বশেষ সংবাদ

ঘাটাইলে প্রভাব খাটিয়ে ভূমি দখলের অভিযোগ

হাফিজুর রহমান, টাঙ্গাইল প্রতিনিধি:
টাঙ্গাইলের ঘাটাইলে ৫০ বছরের অধিককাল ধরে ভোগ দখলকৃত জাকির হোসেনের পৈত্রিক ভূমিতে অবৈধ ভাবে প্রভাব খাটিয়ে জবর দখলের অভিযোগ ওঠেছে আবু সাঈদের বিরুদ্ধে। আবু সাঈদ উপজেলার দেওপাড়া ইউনিয়নের কোচপাড়া গ্রামের আঃ রহিমের ছেলে। তিনি বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত। প্রথমে তিনি ওই ভূমির সমস্ত গাছপালা কেটে ফেলে। ওই গাছপালা কাটার অভিযোগে তিনি ও তার বাহামভূক্তদের বিরুদ্ধে ঘাটাইল থানায় মামলা হলেও ক্ষমতার দাপট দেখিয়ে তদন্ত রিপোর্টে তার নাম বাদ দেয়া হয়। পরে সে জোরপূর্বক ওই ভূমিতে অস্থায়ী ঘর নির্মাণ করে। ভূমি মালিক নিরীহ ও শান্তিপ্রিয় বিধায় আদালতের ওই ভূমির স্থিতাবস্থা বজায় রাখতে মামলা করলে আদালত আদেশ মঞ্জুর করায় ক্ষিপ্ত হয়ে ওই জবর দখলকারী আবু সাঈদ বাদীকে প্রাণনাশের হুমকীসহ বিভিন্ন ভাবে হয়রানী করছে।

এ ব্যাপারে স্থানীয় মাতব্বরগণ শালিসী বৈঠকের মাধ্যমে মীমাংসার চেষ্টা করলে তিনি মাতব্বরদের বিষয়টি নিয়ে হস্তক্ষেপ করতে নিষেধ করেন। নাম প্রকাশ না করার শর্তে জনৈক স্থানীয় মাতব্বর জানান, তাদের দখলকৃত জমির বিষয়ে মাথা ঘামালে তার পরিণতি ভাল হবে না বলে তিনি মন্তব্য করেন। এছাড়া তিনি বিভাগীয় কমিশনারের কার্যালয়ে কর্মরত থাকার কারণে অল্প সময়ে আঙ্গুল ফুলে কলা গাছ বনে গেছেন। তিনি এলাকার বিভিন্ন নিরীহ লোকজনকে বিনা কারণে হয়রানী করেন এমন অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে।

অভিযুক্ত আবু সাঈদ জানান, এটা আমাদের পৈত্রিক ভূমি। জবর দখলের কোন প্রশ্নই আসেনা। ওই ভূমিতে জাকির ও অন্যান্যরা দোকানঘর নির্মাণ করলেও আমাদের অংশে কোন ঘর ছিলনা। তাই আমি ঘর নির্মাণ করেছি।

এ বিষয়ে ঘাটাইল উপজেলা কমিশনার (ভূমি) নুরুন্নাহার বেগম বলেন, বিষয়টি আমি অবগত নই। কাগজপত্র পর্যালোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

Comments

comments