সর্বশেষ সংবাদ

বেগম রোকেয়া দিবস উপলক্ষে ইমেজ প্লাস প্রকল্পের আলোচনা সভা

রওশন আলম পাপুল, গাইবান্ধা প্রতিনিধি:
বেগম রোকেয়া দিবস উপলক্ষে গাইবান্ধায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের রহমতপুর এম. এম উচ্চ বিদ্যালয় মাঠে বেসরকারি উন্নয়ন সংস্থা এসকেএস ফাউন্ডেশনের ইমেজ প্লাস প্রকল্পের উদ্যোগে এসব অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদুল হক প্রামানিক। ইমেজ প্লাস প্রকল্পের ম্যানেজার কানিজ হুসনা আফরোজা পলির সভাপতিত্বে ও ফিল্ড ফ্যাসিলেটেটর হামিদা বানু রিকতার সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক এমদাদুল হক প্রামানিক, রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদের সংরক্ষিত আসনের সদস্য মনিরা আক্তার, রহমতপুর এম. এম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুহুল আমিন সরকার, সিভিল সোসাইটি ফোরামের সদস্য মায়া রানী পোদ্দার, কাকুলী সাহা, মাহামুদা বেগম মিলন, শাকিলা পারভীন রোজী প্রমুখ। শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে নারী নির্যাতন প্রতিরোধে বিবাহিত কিশোরীকে পুনরায় স্কুলগামীকরণের লক্ষ্যে নাটক ‘টুম্পার সংসার’ প্রদর্শন করে চেঞ্জমেকাররা। ২৫ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উপলক্ষে এই আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইমেজ প্লাস প্রকল্পের ফিল্ড ফ্যাসিলেটেটর মুন্নি বেগম, সেলিনা আক্তার, মেরিনা আক্তার, শামসুন বিনতে শহীদ ও আমিরুল ইসলাম এবং বিবাহিত কিশোরী, অবিবাহিত কিশোরী, শাশুড়ি, স্পাউজ, চেঞ্জমেকার ও স্কুলের ছাত্রছাত্রীসহ তিন শতাধীক মানুষ উপস্থিত ছিলেন।

নারী নির্যাতন প্রতিরোধ পক্ষের উল্লেখ্যযোগ্য দিবসগুলো হচ্ছে ২৫ নভেম্বর নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ দিবস (আন্তর্জাতিক), ১ ডিসেম্বর বিশ্ব এইডস দিবস, ২ ডিসেম্বর দাসমুক্ত দিবস, ৩ ডিসেম্বর প্রতিবন্ধী দিবস, ৫ ডিসেম্বর স্বেচ্ছাসেবী দিবস, ৯ ডিসেম্বর রোকেয়া দিবস (জাতীয়) ও ১০ ডিসেম্বর মানবাধিকার দিবস (আন্তর্জাতিক)।

Comments

comments