সর্বশেষ সংবাদ

পলাশবাড়ীতে সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: প্রাথমিক ও এবতেদায়ী শিক্ষা সমাপনী চলতি পরীক্ষায় কেন্দ্র পরিদর্শনের অংশ হিসেবে সোমবার সকালে পৌরশহরের ঐতিহ্যবাহী পলাশবাড়ী এসএম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মো. গোলাম মোস্তফা।
গাইবান্ধা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. হোসেন আলী, পলাশবাড়ী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোসা. নাজমা খাতুন, কেন্দ্র সচিব মো. ফারুকুল ইসলাম, এসএম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সুশীল চন্দ্র সরকার, সহকারী শিক্ষা অফিসার একেএম আব্দুস সালাম,ও য়াহেদুজ্জামান ও প্রেস ক্লাব (গাইবান্ধা রোড) সভাপতি মো. মন্জুর কাদির মুকুলসহ সংশ্লিষ্টরা এসময় সচিব-এর সাথে ছিলেন।
কেন্দ্র পরিদর্শনকালে দ্বিতীয় দিনে অনুষ্ঠিত বাংলা বিষয়ে পরীক্ষার সার্বিক সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ দেখে শিক্ষা সচিব সন্তোষ প্রকাশ করেন।
এ কেন্দ্রে ৩৮টি প্রাথমিক বিদ্যালয় থেকে ৮’শ ১২ এবং ১৩ টি মাদ্রাসা থেকে মোট ১’শ ৮০ জনসহ ৯’শ ৯২ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে।
উপজেলা ও পৌরসভা এলাকার ১০টি কেন্দ্রে ২’শ ১৭ প্রাথমিক এবং ৪০টি মাদ্রাসাসহ মোট ২’শ ৫৭টি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছেন। প্রাথমিক বিদ্যালয় সমূহের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ হাজার ৯ ’শ ৮৩ জন।
প্রথম দিনের ইংরেজী পরীক্ষায় অনুপস্থিত ছিল ২’শ ৪২ জন পরীক্ষার্থী। এদিকে এবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার্থীর সংখ্যা মোট ৯’শ ৬৩ জন। তন্মধ্যে রোববার প্রথমদিন ১’শ ২৩ এবং দ্বিতীয় দিন ২ জনসহ মোট ১’শ ২৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।
উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও সমাপনী পরীক্ষার সদস্য সচিব মোসা. নাজমা খাতুনের প্রয়োজনীয় দিক নির্দেশনায় ৮জন সহকারী শিক্ষা অফিসারের তত্ত¡াবধানে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ ছাড়াও সংশ্লিষ্টরা পরীক্ষায় দায়িত্বপালন করছেন।

Comments

comments