1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. omar1@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
সাতক্ষীরার তালায় উপজেলা নির্বাহী অফিসার লাঞ্চিত - গোবি খবর
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ০৬:১১ অপরাহ্ন

সাতক্ষীরার তালায় উপজেলা নির্বাহী অফিসার লাঞ্চিত

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ৫ নভেম্বর, ২০১৯
  • ৯ বার পঠিত

মো. মামুন হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি : জেলা প্রশাসন কর্তৃক ইজারা বাতিল ঘোষণার পর জলাবদ্ধতা নিরসনে সরকারি খাল উন্মুক্ত করতে নেটপাটা অপসারণের সময় মাছ চাষকারীদের হাতে লাঞ্ছিত হয়েছেন তালা উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল হোসেন। তাকে ও তার সঙ্গীদের ওপর ইজারা গ্রহণকারীদের পক্ষের লোকজন সোমবার দুপুরে এই হামলা চালায়। তবে ইউএনও ইকবাল হোসেন জানিয়েছেন, তিনি শারীরিকভাবে লাঞ্ছিত হননি। তার সঙ্গে থাকা লোকজন হামলার শিকার হয়েছেন।

তালা উপজেলার মাগুরা ইউনিয়নের মাদরা বালিয়াদহা এলাকায় ইউএনও ইকবাল হোসেন লোকজন নিয়ে ইজারা বাতিল ঘোষিত খালগুলি উন্মুক্ত করার লক্ষ্যে নেটপাটা অপসারণের নেতৃত্ব দিচ্ছিলেন। দুপুর দেড়টার পর তিনি মাদরা বালিয়াদহার মধ্যবর্তী খোবরাখালী খালের পানি অপসারণে বাধা দুর করাচ্ছিলেন। এই খালটি স্থানীয় সমীর কুমার দাস এক বছর ইজারা নিয়ে মাছ চাষ করে আসছেন বলে তার দাবী। পার্শ^বর্তী আরও দুই একটি খাল ইজারা নিয়ে আরো কয়েকজন মাছ চাষ করে আসছেন।
ইউএনও ইকবাল হোসেন নেটপাটা অপসারণ করতে গেলে মাছ চাষকারীদের লোকজন বাধা দেন এবং তাদের কাছে ইজারার কাগজপত্র আছে বলে দাবি করেন। এসময় তারা কয়েকদিনের সময়ও প্রার্থনা করেন। তবে ইউএনও এতে সম্মত না হওয়ায় মাছচাষকারীরা উত্তেজিত হয়ে ওঠে। তারা ইউএনও ও তার সঙ্গীদের ঘিরে ধরে অতর্কিতে হামলা চালায়।
হামলাকারীরা তাদের শার্ট ধরে টানাটানি এবং ধাক্কাধাক্কি করতে থাকে। ইউএনওকে রক্ষা করার জন্য গ্রামবাসী এগিয়ে এলেও সন্ত্রাসীরা তাদের ধাওয়া করে। একপর্যায়ে তিনি নেটপাটা অপসারণ কার্যক্রম স্থগিত রেখে এলাকা ত্যাগ করেন। এর আগে পুলিশ এসে তাকে উদ্ধার করে। স্থানীয় ইউপি চেয়ারম্যান গনেশ চন্দ্র হামলার ঘটনা স্বীকার করে বলেন বিষয়টি অনাকাঙ্খিত।এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার জানান, তিনি নেটপাটা অপসারণ করে খাল উন্মুক্ত করছিলেন।
এ সময় কিছু লোক হামলা করে। তবে তিনি শারীরিকভাবে লাঞ্ছিত না হলেও তার সঙ্গে থাকা লোকজন হামলার শিকার হয়েছেন। ভিডিও করার সময় তারা তাদের মোবাইল ফোন কেড়ে নিয়েছে। এমনকি পরনের কাপড়চোপড় নিয়েও টানাহেঁচড়া করেছে।এ বিষয়ে তালা থানায় যোগাযোগ করা হলে ওসি মেহেদী রাসেল জানান এ ঘটনায় এখন পর্যন্ত কোনো কোন মামলা হয়নি।

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর

গোবিন্দগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার জন্য

সারাদেশের জন্য

© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft