সর্বশেষ সংবাদ

মেধাবীরা সু-নাগরিক হয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখবে — হুইপ গিনি

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি বলেছেন, মেধাবীরা সু-নাগরিক হয়ে দেশ ও জাতি গঠনে ভূমিকা রাখবে। তিনি বলেন,বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে যুগান্তকারি পদেক্ষেপ নেয়ার ফলে শিক্ষার হার বেড়েছে। বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার বলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং মাদ্রাসা শিক্ষার উন্নয়নে ৫ম ধাপে ২ হাজার ৭৩০ টি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ করেছে।

তিনি শনিবার গাইবান্ধা বন্ধু সংস্থার উদ্যোগে ড. এম. কাজী বদরুদ্দোজা স্বণর্ পদক প্রদান ও কৃতি শিক্ষার্থীদের সম্বর্ধনা উপলক্ষে এক সমাবেশে এ কথা বলেন। শিল্পকলা একাডেমি মিলনায়তনে বন্ধু সংস্থার সভাপতি এস এম আমজাদ হোসেন দিপ্তীর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুল মতিন, পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম, পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, বন্ধু সংস্থার সাধারণ সম্পাদক রকিবুল হক চৌধুরী রাকিব, কৃতি শিক্ষার্থী রুকাইয়া হাসানাত রিমা, মো: মোস্তাক আবিদ স্বপ্নিল সহ অন্যান্য কর্মকর্তাগন।

হুইপ মাহাবুব আরা বেগম গিনি এম পি বলেছেন , সঠিক সময়ে ছাত্র-ছাত্রীদের পড়াশুনার পাশাপাশি চরিত্র গঠন করতে হবে। সমাজের সবাইকে মাদক থেকে দূরে থাকতে হবে উল্লেখ করে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শিক্ষার উন্নয়নে বিশ্বাসী। শিক্ষাকে এগিয়ে নিতে সবাইকে একসাথে কাজ করার আহবান জানান ।

Comments

comments