1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. sumon@gobikhobor.com : SUMON KAMAL : SUMON KAMAL
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
  6. rmmksumon@yahoo.com : SUMON KAMAL : SUMON KAMAL
সুশাসন এবং আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে - রাশেদ খান মেনন - গোবি খবর
বুধবার, ০৩ জুন ২০২০, ০৭:০৯ অপরাহ্ন
সর্বশেষ :
গোবিন্দগঞ্জে বুধবার আরও দুইজনের করোনা শনাক্ত সাতক্ষীরা থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক অভয়নগরে পানিতে ডুবে জমজ দুই ভাইয়ের মৃত্যু ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয় সুন্দরগঞ্জের সড়কগুলোয় ধান খড়ের স্তুব ঝুঁকিতে পথচারি সুন্দরগঞ্জে স্বাস্থ্য কমপ্লেক্সের এক ডাক্তার করোনায় আক্রান্ত সুন্দরগঞ্জে প্যারামেডিকেল ডাক্তার এসোসিয়েশনের ফ্রি চিকিৎসা ক্যাম্প চাঁপাইনবাবগঞ্জে করোনা আক্রান্ত একজনের মৃত্যু ফুলবাড়ী প্রেসক্লাবের বিদায়ী ও নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির যৌথসভা অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে বিপুল পরিমান নকল ও মেয়াদউত্তীর্ণ কসমেটিকদ্রব্য জব্দ, আটক এক

সুশাসন এবং আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে – রাশেদ খান মেনন

  • আপডেট করা হয়েছে : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯
  • ৯ বার পঠিত

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: গাইবান্ধা শহীদ মিনারে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশে উৎপাদন বেড়েছে, রপ্তানি বেড়েছে, প্রবৃদ্ধি বেড়েছে। আগামী ২০২৩ সালে এ দেশ উন্নয়নশীল দেশে পরিণত হবে। কিন্তু গরীব-ধনির বৈষম্য, অঞ্চলে অঞ্চলে বৈষম্য রয়েই গেছে। দেশের ৪ কোটি মানুষ এখনও মাত্র ১ ডলার আয় করে।

তিনি বলেন, ক্ষমতার চারপাশে থেকে একটি গোষ্ঠী দুর্নীতি করে, মাদক ব্যবসা করে, ঋণ খেলাপির মাধ্যমে দেশের সম্পদ কুক্ষিগত করে বিদেশে পাচার করছে। তিনি বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ডের প্রসঙ্গ তুলে বলেন, শিক্ষাঙ্গনে গণতন্ত্র নেই। মদ প্রকাশের স্বাধীনতা নেই। একইভাবে দেশেও মত প্রকাশের স্বাধীনতা সংকুচিত হয়ে আসছে। তিনি বলেন, আবরার হত্যাকান্ডকে কেন্দ্র করে ছাত্র রাজনীতি নিষিদ্ধের কথা বলা হচ্ছে। তিনি প্রশ্ন রাখেন জাতীয় রাজনীতিতেও খুন খারাপি দুর্নীতি সন্ত্রাস আছে, তাই বলে কি জাতীয় রাজনীতিও বন্ধ করে দিতে হবে?

এতে মাথা ব্যথা দুর করতে মাথা কাটারই সামিল হবে। তিনি বলেন, সুশাসন এবং আইনের শাসন প্রতিষ্ঠা করতে হবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দুর্নীতি বিরোধী অভিযানকে অভিনন্দন জানিয়ে বলেন, নিজের ঘর থেকেই শুদ্ধি অভিযান চালিয়ে তিনি দৃষ্টান্ত স্থাপন করেছেন। দুর্নীতি বিরোধী অভিযানে তাঁর হাত আরও লম্বা করা দরকার। আড়ালে যারা রয়েছে তাদেরও বের করে আনতে হবে।

রাশেদ খান মেনন এমপি বলেন, গত ১০ বছর থেকে শুনছি তিস্তা চুক্তি হবে। কিন্ত এবারও তা হলো না। তবে এ নিয়ে বিএনপি জামায়াত নতুন ফন্দি শুরু করেছে। তারা বলছে, কোথায় তিস্তার পানি আনব উল্টো প্রধানমন্ত্রী ফেনীর পানি দিয়ে দিয়েছেন। কিন্তু যে সামান্য পানি দেয়া হয়েছে- তা আমাদের একসময়ে সাহায্য করেছিল যে ত্রিপুরা- সেই শহরের খাবার পানি হিসাবে দেয়া হয়েছে। আমরা বরং বলি আমরা খাবার পানি দিয়েছি তোমরা আমার কৃষকের চাষাবাদের পানি দাও। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় থাকতে কোন পানি আনতে পারেনি।

রাশেদ খান মেনন গতকাল মঙ্গলবার গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে ওয়ার্কার্স পার্টি জেলা শাখার ৫ম সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন। দলের জেলা সভাপতি বীরেন সরকার মিন্টুর সভাপতিত্বে সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মলি­ক, পলিটব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, ভারপ্রাপ্ত জেলা সাধারণ সম্পাদক প্রণব চৌধুরী খোকন, এম.এ মতিন মোল­া, মাসুদুর রহমান মাসুদ, অ্যাডভোকেট আশরাফ আলী, শহিদুর রহমান, রিপন বর্মন, জাকারিয়া হাসান সুমন, আলমগীর কবির প্রমুখ।

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর
© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft