সর্বশেষ সংবাদ

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে গাইবান্ধায় সমাবেশ

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির উদ্যোগে এলএনজি আমদানি, সুন্দরবন বিনাশ এবং দেশের গ্যাস রপ্তানির পিএসসি সর্বনাশা নীতির বিরুদ্ধে শনিবার গাইবান্ধায় জেলা শহরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের জেলা আহবায়ক অ্যাড. শাহাদত হোসেন লাকু।

সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি জেলা সভাপতি মিহির ঘোষ, বাসদ মার্কসবাদী জেলা সদস্য সচিব মনজুর আলম মিঠু, কাজী আবু রাহেন শফিউল্যাহ খোকন, গোলাম রব্বানী, নিলুফার ইয়াসমিন শিল্পী, পরমানন্দ দাস, মুরাদ জামান রব্বানী, রানু সরকার, মোস্তফা মনিরুজ্জামান প্রমুখ।

বক্তারা বলেন, পিএসসি ১৯ বাতিল করে স্থল ও সমুদ্রে গ্যাস অনুসন্ধানে প্রয়োজনীয় উদ্যোগ, জাতীয় সক্ষমতা বৃদ্ধি, গ্যাস সংযোগে দুর্নীতি বন্ধ, দুর্নীতিবাজদের লোভের বোঝা মেটাতে গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি বন্ধ, সুন্দরবন বিনাশী সকল প্রকল্প অবিলম্বে বন্ধ করার দাবি জানান। এছাড়া অনিয়ম-দুর্নীতি বন্ধ করে সরকারকে অবশ্যই দায়মুক্তি আইন বাতিল, উপকুল জুড়ে কয়লা বিদ্যুতের বদলে সৌর ও বায়ু বিদ্যুতের বৃহৎ প্রকল্প তৈরী করে বাংলাদেশের উপর জলবায়ু পরিবর্তনের বিপদ কমাতে হবে এবং বাপেক্সকে বিদেশী কোম্পানীর সাবকন্টাক্টর না বানিয়ে স্বাধীন আন্তর্জাতিক মানের সংস্থা হিসেবে গড়ে তুলতে হবে এবং জাতীয় সম্পদ রক্ষায় আন্দোলন বাংলাদেশের সকল দেশ প্রেমিদের প্রতি ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

Comments

comments