সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: গাইবান্ধায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে ১১ আগস্ট রোববার স্থানীয় শহীদ মিনার চত্বরে এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ভুক্তভোগী নাগরিক সমাজ এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষকসহ সর্বস্তরের মানুষ স্বত:স্ফুর্তভাবে এই কর্মসূচিতে অংশ নেয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, জহুরুল কাইয়ুম, দেবাশীষ দাশ দেবু, অমিতাভ দাশ হিমুন, অ্যাড. জিএসম আলমগীর, অ্যাড. সিরাজুল ইসলাম বাবু, মোদাচ্ছেরুজ্জামান মিলু, রায়হান চৌধুরী, রিপন চৌধুরী, শামীম আরা মিনা, তৌফিক আল মান্নান প্রমুখ।

বক্তারা বলেন, গাইবান্ধায় ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট এবং লাগাতার লোডশেডিংয়ে জেলাবাসি বিপন্ন হয়ে পড়েছে। এতে ছাত্রছাত্রীদের লেখাপড়া বিঘিœত হচ্ছে এবং ক্ষতিগ্রস্ত হচ্ছে ব্যবসা-বাণিজ্য। তদুপরি চরম এই গরমে বিদ্যুতের ঘন ঘন যাওয়া আসা জনজীবনকে অতিষ্ট করে তুলেছে। সামান্য বৃষ্টি হলেই জেলায় বিদ্যুৎ চলে যায় এবং বৃষ্টি থামার পরেও এক থেকে দু ঘন্টা এমনকি টানা ৪ ঘন্টা পর্যন্ত বিদ্যুৎ বন্ধ থাকে। দেশে বিদ্যুৎ সরবরাহ ব্যবস্থার উন্নতি হলেও গাইবান্ধায় দীর্ঘদিন যাবত বিদ্যুৎ সরবরাহের কোন উন্নতি তো হয়নি উপরন্ত আরও অবনতি হয়েছে। বিশেষ করে নেসকো নামে একটি বেসরকারি লিমিটেড কোম্পানী গাইবান্ধায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্ব নেয়ার পর থেকেই এই অবস্থার চরম অবনতি হয়েছে। তদুপরি বিদ্যুতের সংকটে বিদ্যুৎ অভিযোগ করেও কোন সুফল পাওয়া যায়না। এমনকি অভিযোগ কেন্দ্রে টেলিফোনও রিসিভ করা হয়না। এমতাবস্থায় অবিলম্বে জেলার বিদ্যুৎ ব্যবস্থার উন্নতি ঘটিয়ে জেলা শহরসহ গ্রামাঞ্চলগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবি জানান।

Comments

comments