1. rsumon83@gmail.com : Gobi Khobor : Mostofa Kamal
  2. omar1@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  3. ariful.bpi2012@gmail.com : Ariful Islam : Ariful Islam
  4. omar@gobikhobor.com : omar Faruk : omar Faruk
  5. rsaidul34@gmail.com : Saidul Islam : Saidul Islam
ধনবাড়ী পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার বেহালদশায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় হাটু পানি - গোবি খবর
বৃহস্পতিবার, ২৮ মে ২০২০, ১০:৩১ পূর্বাহ্ন

ধনবাড়ী পৌরসভার ড্রেনেজ ব্যবস্থার বেহালদশায় সামান্য বৃষ্টিতেই রাস্তায় হাটু পানি

  • আপডেট করা হয়েছে : বৃহস্পতিবার, ১১ জুলাই, ২০১৯
  • ৫ বার পঠিত

সৈয়দ সাজন আহমেদ রাজু, ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি: ধনবাড়ী পৌরসভার জলবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা ভেঙে পড়ায় সামান্য বৃষ্টিতেই বিভিন্ন রাস্তায় নোংড়া ও ময়লা-আর্বজনায় পানিতে ভেসে যায় এবং জলবদ্ধাতার সৃষ্টি হয়। নামেমাত্র ড্রেনেজ ব্যবস্থা থাকলেও রক্ষনাবেক্ষণের অভাবে এগুলো কোন কাজেই আসে না।

সরেজমিনে বৃহস্পতিবার দেখা যায়, ধনবাড়ী পৌর শহরের নওয়াব বাড়ী রোড, ঈদগা রোড, গ্রামীণ ব্যাংক রোড ও পৌরসভা রোড়সহ অন্যান্য রোডে কোন ডাস্টবিন না থাকায় আশেপাশের বাসা-বাড়ী, দোকানপাট ও পথচারীদের ব্যবহৃত নোংড়া আর্বজনায় ড্রেনগুলো ভরে গেছে। রাস্তার দুই পাশে বাড়ী-ঘর তৈরীর নির্মাণ সামগ্রী রাখায় রাস্তাও সরু হয়ে গেছে। সামান্য বৃষ্টিতেই নোংড়া পানি সড়কে উপর দিয়ে গড়িয়ে য়ায়। আবার বাসা-বাড়ীর অনেকেই পয়ঃনিস্কাশনের পাইপ লাইনের সংযোগও দিয়েছেন ড্রেনগুলোতে। বৃষ্টি হলে এ সব রাস্তায় চলাচল কঠিন হয়ে পড়ে। বিশেষ করে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীদের।
স্থানীয় সরকারী নওয়াব ইনস্টিটিউশনের নবম শ্রেণির শিক্ষার্থী আফসানা আক্তার রিতু জানান, ময়লা-আর্বজনাগুলো যেন না ফেলে এ রাস্তায়। একটা ডাস্টবিনের ব্যবস্থা করা উচিত।
সাকিনা মোমরিয়াল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনির শিক্ষার্থী চামেলী আক্তার বলেন, বৃষ্টি হলে এ রাস্তায় আমাদের স্কুলে যাওয়া খুবই কষ্ট হয়। দুর্গন্ধজনিত বৃষ্টির পানি যেন না থাকে রাস্তায় তার ব্যবস্থা করা।
স্থানীয় বাসিন্দা শাহদত হোসেন জানান, সামান্য বৃষ্টিতেই এ রাস্তায় পানি জমে যায়। চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। ময়লা পানি সড়কে উপর ভাসে। দুর্গন্ধ ছড়ায়। এতে করে আমাদের চলাচলে খুবই সমস্যা হয়। এ ড্রেনগুলো সংস্কার করা খুবই জরুরী।
এ ব্যপারে ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, এ সব রাস্তার ট্রেন্ডার হয়ে গেছে। খুব তাড়াতাড়ি কাজ শুরু হবে।

Comments

comments

এই খবর সবার সাথে শেয়ার করুন

এই ধরনের আরও খবর

গোবিন্দগঞ্জ ও তৎসংলগ্ন এলাকার জন্য

সারাদেশের জন্য

© স্বত্ব গোবিখবর ২০১৩-২০২০

কারিগরি সহযোগিতায় Pigeon Soft