সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় সিপিবির ধানের বস্তা নিয়ে বিক্ষোভ মিছিল সমাবেশ

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: সকল ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ক্রয়ের দাবিতে গত ২২ মে থেকে ২৬ মে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি দেশব্যাপী ‘কৃষক বাঁচাও’ সপ্তাহ পালন করে। সপ্তাহের শেষ দিনে রোববার সিপিবি গাইবান্ধা জেলা কমিটির উদ্যোগে শহরে ধানের বস্তা কাধেঁ নিয়ে বিক্ষোভ মিছিল করেছে কৃষক ও ক্ষেতমজুররা।
সিপিবি গাইবান্ধা জেলা কমিটির সভাপতি মিহির ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মুকুল, সম্পাদক মন্ডলীর সদস্য ছাদেকুল ইসলামের, তপন কুমার বর্মণ প্রমূখ।

বক্তারা কৃষকদের উৎপাদিত ধান সকল ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকের কাছ থেকে কেনার জোর দাবি জানান। বক্তারা, সরকার নিজেদের কৃষক বান্ধব বলে দাবি করলেও সারাদেশে কৃষকরা যখন ধানের ন্যায্য মূল্য না পেয়ে দুঃখে ক্ষোভে ধান পুড়িয়ে দিচ্ছে, রাস্তায় ছিটিয়ে দিচ্ছে তখন সরকার নির্বিকার হয়ে বসে আছে। বক্তারা আরও বলেন,অবিলম্বে কৃষকদের কাছ থেকে ধান ক্রয় শুরু করা না হলে কৃষকদের সাথে নিয়ে দেশব্যাপী হরতালসহ কঠোর কর্মসূচি ঘোষনা এবং সরকারকে কৃষকদের দাবি মানতে বাধ্য করা হবে। সভায় জেলা খাদ্য নিয়ন্ত্রণ অফিস, ভূমি অফিসের অস্বাভাবিক দুর্নীতি বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণেরও জোর দাবি জানানো হয়। সমাবেশ শেষে বিক্ষুদ্ধ কৃষকরা বস্তাভর্তি ধান মাথায় নিয়ে জেলা শহরে বিক্ষোভ মিছিলে অংশ নেয়।

Comments

comments