সর্বশেষ সংবাদ

সাতক্ষীরায় কৃষকের বাড়িতে যেয়ে যেয়ে ধান ক্রয় করলেন জেলা প্রশাসক

মোঃ  মামুন হোসেন, সাতক্ষীরা  : ‘শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্তমান সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নে সাতক্ষীরায় কৃষকের বাড়িতে বাড়িতে যেয়ে নায্যমূলে সাতক্ষীরায় বোরো ধান ক্রয় করা শুরু হয়েছে।
আজ (২৩ মে) বৃহস্পতিবার সকালে শহরের অদূরে বাঁকাল এলাকায় কার্ডধারী কৃষকদের নিকট থেকে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল এ ধান ক্রয়ের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরি, সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, জেলা ভারপ্রাপ্ত খাদ্য নিয়ন্ত্রক জাকির হোসেন, তথ্য অফিসার মোজাম্মেল হোসেন প্রমুখ।
উদ্বোধনী অনুষ্ঠানে ১০০ মেট্রিকটন ধান ক্রয় করা হয়েছে। সাতক্ষীরা জেলা থেকে চলতি বোরো মৌসুমে মন প্রতি ১ হাজার ৪০ টাকা দরে ২ হাজার ২৯১ মেট্রিকটন ধান ক্রয় করা হবে।
এ মৌসুমে ২৬ টাকা কেজি দরে সরকার ধান ক্রয় করবে ৩১ শে আগস্ট পর্যন্ত। সাতক্ষীরা জেলার ৭টি খাদ্য গুদামে মোট ২২৯১ মেঃ টন বোরো ধান সংগ্রহের লক্ষ্য মাত্রা নির্ধারন করা হয়েছে। উল্লেখ্য: সাতক্ষীরা জেলায় এবার ৭৫ হাজার ৩০০ হেক্টর জমিতে বোরো ধানের আবাদ হয়েছে। আর উৎপাদন হয়েছে ৪ লাখ ৮০ হাজার ৭৪১ মেট্রিকটন।

Comments

comments