সর্বশেষ সংবাদ

ধানের দাম না থাকায় গোবিন্দগঞ্জে জমে উঠেনি ঈদের বাজার

মোস্তফা কামাল সুমন: পবিত্র মাহে রমজানের প্রায় অর্ধেক রোজা যাই যাই করলেও এখনো গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমে উঠেনি ঈদের বাজার।  উপজেলার পৌর শহরের প্রধান প্রধান মার্কেট ও পৌর বাজার সহ উপজেলার সর্বত্র একই অবস্থা বলে ব্যবসায়ীরা জানায়।  মূলত কৃষি প্রধান গোবিন্দগঞ্জ উপজেলায় কৃষকের ধানের দাম  না থাকায় তারা  মার্কেট বিমুখ বলে জানায় ব্যবসায়ীরা।

গোবিন্দগঞ্জ উপজেলা কৃষি প্রধান উপজেলা।  উপজেলার অধিকাংশ মানুষের পেশা কৃষি। আর তাদের প্রধান (অর্থকরী) ফসল ধান।  চলতি বোরো মৌসুমে ধানের দাম এক্কেবারে তলানিতে থাকায় কৃষক ধান বিক্রি করে ক্ষতির সম্মুখীন হচ্ছে। বিক্রিত ধানে উঠছে না উৎপাদন খরচ।  তাই ঈদুল ফিতর আসন্ন হলেও কৃষকের মনে শান্তি নাই।  ফলে তারা ঈদ বাজার থেকে মুখ ফিরে নিয়েছে। এতে জমে উঠছে না গোবিন্দগঞ্জ উপজেলায় ঈদের বাজার।

গোবিন্দগঞ্জ পৌর শহরের রাজমতি সুপার মার্কেটের গার্মেন্টেস ব্যবসায়ী সুজন রাজভর জানান, এখনো তেমন ভাবে ঈদের বাজার জমে উঠেনি। শুধু সিট কাপড়ের দোকানে কিছু বেচা বিক্রি হচ্ছে।  অন্যান্য দোকানে বেচা বিক্রি গতবারের এসময়ে তুলনায় একেবারে কম। একই মার্কেটের নাম প্রকাশে অনিচ্ছুক  এক ব্যবসায়ী আপেক্ষ করে বলেন, এখন অর্থ শুধু এক পক্ষের হাতে থাকায় শুধু ঈদ নয় সব সময় বাজারে লেনদেন কমে গেছে।

ধানের দাম এমন কমতির দিকে থাকলে পবিত্র ঈদুল ফিতরে এর মারাত্বক প্রভাব পড়বে বলে বাজার সংশ্লিষ্টরা মনে করছেন।

Comments

comments