সর্বশেষ সংবাদ

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে তালা উপজেলায় ঝড়ো হাওয়াসহ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

মোঃ মামুন হোসেন : বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে তালা উপজেলায় ঝড়ো হাওয়াসহ গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে থেমে থেমে। সেই সঙ্গে বইছে ঠাণ্ডা বাতাস।  এতে করে উপজেলার অনেক মানুষ আছেন আতঙ্কে মধ্যে।  জেলা ও উপজেলা প্রশাসন ফনী মোকাবেলায় জনসচেতনতা বাঁড়াতে প্রচার প্রচারণা চালাচ্ছেন।  শুক্রবার বেলা সাড়ে ১১ টা ৩০ মিনিট হতে বৃষ্টি শুরু হয়ে গেছে। ঘুর্ণিঝড় ফনিকে সামনে রেখে উপজেলা এলাকার সাধারণ জনগন আতঙ্কে বিরাজ করলেও এখনো পর্যন্ত সকলেই আছেন নিরাপদ।
আজ ৩ মে সন্ধ্যায় শক্তিশালী সামুদ্রিক ঘূর্ণিঝড় ফণী-র অগ্রভাগ বাংলাদেশে সীমায় প্রবেশ করলেও এর মূল আঘাত আসবে মধ্যরাতে। কিন্তু নির্ধারিত সময়ের ছয় ঘণ্টা আগেই আজ সকালে ঘূর্ণিঝড়টি ভারতের উড়িষ্যা রাজ্যে আঘাত করায় এর প্রভাব পড়তে শুরু করেছে বাংলাদেশের খুলনা ও বরিশাল বিভাগের উপকূলীয় এলাকায়।
এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের সর্বশেষ বুলেটিনে বলা হয়, আজ মধ্যরাত নাগাদ ঘূর্ণিঝড় ফণী খুলনা ও এর আশপাশের এলাকায় পৌঁছাতে পারে। তবে আজ সকাল থেকে ফণীর অগ্রবর্তী অংশের প্রভাব শুরু হয়েছে। এতে বলা আরও হয়, ফণী আজ সকাল ৯টায় মংলা সমুদ্রবন্দর থেকে ৫৪৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, পায়রা সমুদ্রবন্দর থেকে ৫৮০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৭৩০ পশ্চিম-দক্ষিণপশ্চিমে এবং চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৭৪০ পশ্চিম-দক্ষিণপশ্চিমে অবস্থান করছিল।

Comments

comments