সর্বশেষ সংবাদ

গোবিন্দগঞ্জে টাকা দিয়েও ইউরিয়া সার পাওয়া যাচ্ছে না!

Gobi Logoগাইবান্ধার গোবিন্দগঞ্জে আমনের ভরা মৌসুমে টাকা দিয়েও চাহিদা মতো ইউরিয়া সার কিনতে পারছেন না উপজেলার কৃষকেরা। সরকার অনুমোদিত ডিলাররা সারের কৃত্রিম সংকট সৃষ্টি করে নির্ধারিত দামের চেয়ে বেশি দামে ইউরিয়া সার বিক্রি করছেন বলে কৃষকদের অভিযোগ।
তবে ডিলাররা এ অভিযোগ অস্বীকার করে বলেছেন গুদামের মজুদ কম থাকায় সার কম পাওয়া যাচ্ছে। সংকট এড়াতে একজন কৃষকের কাছে তার চাহিদার অর্ধেক সার বিক্রি করা হচ্ছে। তবে কারও কাছ থেকে নির্ধারিত দামের চেয়ে বেশি নেওয়া হচ্ছে না।
স্থানীয় কৃষি অফিস সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে উপজেলায় ২৮ হাজার ৯শ হেক্টর জমিতে আমন চাষ করা হয়েছে। এই আমন আবাদে আগষ্ট মাসে বাফার গুদাম থেকে ১ হাজার ৬শ ৮০ মেট্রিক টন এবং যমুনা ফার্টিলাইজার কোম্পানি থেকে ৫শ ৬০ মেট্রিক টন বরাদ্দ দেওয়ার কথা রয়েছে।
উপজেলা কৃষি কর্মকর্তা ছাহেরা বানু জানান আগষ্ট মাসে এ পর্যন্ত্ম বরাদ্দ মিলেছে ১ হাজার ৯শ ৪৮ মেট্রিক টন। অবশিষ্ট ২শ ৯২ মেট্রিক টন বরাদ্দ খুব শিগগির পাওয়া যাবে। তাই সার সংকটের কোন আংশকা নেই। উপজেলার কামদিয়া ইউনিয়ন পরিষদের মেম্বার জোবায়ের মঙ্গলবার এ প্রতিনিধির সামনে কৃষি কর্মকর্তার কাছে অভিযোগ করে বলেন, স্থানীয় ডিলার বরাদ্দ পাওয়া ইউরিয়া সার বেশি দামে অন্য এলাকায় বিক্রি করে দিয়েছেন। আবার সংকটের কথা বলে বস্ত্মা প্রতি ১শ- ২শ টাকা বেশি করে নিচ্ছেন

Comments

comments