সর্বশেষ সংবাদ

পলাশবাড়ীতে শান্তিপূর্ণ পরিবেশে জেএসসি-জেডিসি ও নবম শ্রেণীর ভোকঃ পরীক্ষা অনুষ্ঠিত

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে গাইবান্ধার পলাশবাড়ীতে শনিবার জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি), জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) ও নবম শ্রেণীর ভোকেশনাল সমাপনী প্রথম দিনের পরীক্ষা কঠোর নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

চলতি পরীক্ষায় উপজেলার ৫টি জেএসসি ও ১টি জেডিসি পৃথক কেন্দ্রসহ পরীক্ষা কেন্দ্র মোট ৬টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর জেএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪ হাজার ৭’শ ১২ জন তন্মধ্যে উপস্থিত ৪ হাজার ৫’শ ২৩ জন এবং অনপুস্থিত ছিল ৮৫জন পরীক্ষার্থী। জেডিসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ৬’শ ২৮ জন তন্মধ্যে উপস্থিত ছিল ৫’শ ৯৯ এবং অনপুস্থিত ৪৮ জন। নবম শ্রেণীর (ভোকঃ) সমাপনী মোট পরীক্ষার্থী ছিল ৬’শ ৩ জন, তন্মধ্যে উপস্থিত ছিল ৫’শ ৭৮ জন এবং অনপুস্থিত ২৫ জন।

কেন্দ্র গুলো হচ্ছে উপজেলার সদরের পলাশবাড়ী এস.এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়, পিয়ারী পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়, বাসুদেবপুর সি.কে স্কুল এন্ড কলেজ, ফকিরহাট উচ্চ বিদ্যালয়, তালুকজামিরা উচ্চ বিদ্যালয়, পলাশবাড়ী সিনিয়র ফাযিল (ডিগ্রি) মাদ্রাসা।

প্রথম দিনের জেএসসি বাংলা প্রথমপত্র এবং জেডিসি’র কুরআন মাজীদ ও তাজবীদ এবং নবম শ্রেণীর ভোকেশনাল সমাপনী পরীক্ষা চলাকালে সার্বক্ষনিক তদারকির দায়িত্বে নিয়োজিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. মেজবাউল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) মোছা. মেরিনা আফরোজ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহা. মাহতাব হোসেনসহ পরীক্ষা সংশ্লিষ্ট দায়িত্বরত অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Comments

comments