সর্বশেষ সংবাদ

বহুল প্রতীক্ষিত গোবিন্দগঞ্জ সমিতির ঢাকার কেন্দ্রিয় কার্যালয় উদ্বোধনের দাঁড়প্রান্তে

মোস্তফা কামাল সুমন: ঢাকায় বসবাসকারী গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলাবাসীর প্রাণের সংগঠন গোবিন্দগঞ্জ সমিতির কেন্দ্রিয় কার্যালয় উদ্বোধন হতে যাচ্ছে আগামী ৫ নভেম্বর। বহুল প্রত্যাশিত এই অফিস কার্যালয় নিয়ে উপজেলাবাসীর আগ্রহ সীমাহীন। পূর্ণ সংগঠিত হওয়ার প্রায় এক যুগ পরে হচ্ছে কাঙ্খিত অফিস কার্যালয়। রাজধানী ঢাকার প্রাণকেন্দ্র ফার্মগেটের গ্রীন রোডের আরএইচ হোম সেন্টারের চতুর্থ তলায় সমিতির সুসজ্জিত অফিস এখন উদ্বোধনের অপেক্ষায়।

১৯৭৯ সালে প্রতিষ্ঠিত হয় গোবিন্দগঞ্জ সমিতি। সাবেক জাতীয় সংসদ সদস্য মরহুম এম এ মোত্তালিব আকন্দ এই সমিতিকে উপজেলাবাসীর গণমানুষের সংগঠন হিসেবে প্রতিষ্ঠা করেন। সমিতির পক্ষ থেকে গোবিন্দগঞ্জ মহিলা কলেজ (ডিগ্রী) সহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা হয় উপজেলাব্যাপী। সংগঠনকে সারাদেশের মানুষের কাছে গ্রহনযোগ্য পর্যায়ে নিয়ে যান তিনি। সাথে ছিলেন বর্ষীয়ান সংগঠক এ্যাড. মজিবুর রহমান। কিন্তু এম এ মোত্তালিব আকন্দের মৃত্যুর পরে সংগঠনের ছন্দপতন ঘটে। এই পতনমুখী সংগঠন আবারো ঘুরে দাঁড়ায় ২০০৮ সালে।

২০০৮ সালে তরুণ সমাজসেবক ঢাকায় বসবাসরত ব্যবসায়ী শাহরিয়ার খসরু লাবলু উদ্যোগ নেন পতনমুখী গোবিন্দগঞ্জ সমিতিকে পুনরায় সংগঠিত করার। তিনি মোস্তফা কামাল সুমন ও হারেছুর রহমান সহ কয়েকজন তরুণকে সাথে নিয়ে অপরাপরের সহযোগিতায় গোবিন্দগঞ্জ সমিতি পুনরায় সংগঠিত করেন। অক্লান্ত পরিশ্রমে পুনরায় সংগঠিত হওয়া পর লাবলু মহাসচিবের দায়িত্ব না পাওয়ায় যেন আবার খেল হারিয়ে ফেলে গোবিন্দগঞ্জ সমিতি। এতে দীর্য এক যুগেও সমিতির একটি স্থায়ী কার্যালয় নেওয়া সম্ভব হয়নি। বারংবার উদ্যোগ নেওয়া হলেও কোন এক অদৃশ্য কারণে বারবার বাধাগ্রস্ত হয় সমিতির কার্যালয় নেওয়ার উদ্যোগ। সদ্য সম্মেলন প্রস্তুতি কমিটি গঠনের পর অফিস ঘরের দাবী জোড়ালো হয়। গোবিন্দগঞ্জ সমিতির সিনিয়র সহ সভাপতি শাহরিয়ার খসরু লাবলু ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক হাসান মোস্তফা চৌধুরী রবি, যুগ্ম সম্পাদক আল আমিন সরকার এবং সদস্য সচিব সৌরভ সাহার নেতৃত্বে উদ্বোধনের দাঁড়প্রান্তে গোবিন্দগঞ্জ সমিতির কেন্দ্রিয় কার্যালয়।

Comments

comments