সর্বশেষ সংবাদ

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: নিরাপত্তার চাদরে এফডিসি

মির, ঢাকা সংবাদদাতা: কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয়েছে চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচনের ভোটগ্রহণ। আজ শুক্রবার (২৫ অক্টোবর) সকাল থেকে রাজধানীর তেজগাঁওয়ের চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসিতে) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়, চলবে বিকাল ৫টা পর্যন্ত।ভোট উপলক্ষে এফডিসিতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। পুলিশ ও র‌্যাব পুরো এফডিসি নিরাপত্তার চাদরে মুড়ে রেখেছে। ভোটার স্লিপ ছাড়া ভোটারদের এবং নির্বাচন কমিশনের ইস্যুকৃত পরিচয়পত্র ছাড়া সাংবাদিকরা প্রবেশ করতে পারছেন না।

এদিকে এফডিসিতে সরেজমিনে গিয়ে দেখা গেছে, তুলনামূলকভাবে ভোটার উপস্থিতি কম। ভোটারদের ভোট দেওয়ার জন্য মাইকে আহ্বান করা হচ্ছে। তবে ধারণা করা হচ্ছে, বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম। বেলা বাড়ার সাথে সাথে উপস্থিতি আরও বাড়বে।

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০১৯-২০২১ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে লড়াই করছেন চিত্রনায়িকা মৌসুমী ও খলনায়ক মিশা সওদাগর। সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রতিদ্বন্দ্বী ইলিয়াস কোবরা। সহ-সভাপতির দুটি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সহ-সাধারণ সম্পাদক পদে লড়ছেন আরমান ও সাংকো পাঞ্জা। আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে লড়ছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও চিত্রনায়ক ইমন। সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে লড়বেন জাকির হোসেন ও ডন।

এছাড়া কার্যকরী পরিষদ সদস্যের ১১টি পদের জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- অঞ্জনা সুলতানা, রোজিনা, অরুণা বিশ্বাস, আলীরাজ, আফজাল শরীফ, বাপ্পারাজ, রঞ্জিতা, আসিফ ইকবাল, আলেকজান্ডার বো, জেসমিন, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব ও শামীম খান (চিকন আলী)।

এর আগে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই সাংগঠনিক সম্পাদক পদে অভিনেতা সুব্রত, দফতর ও প্রচার সম্পাদক পদে জ্যাকি আলমগীর ও কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদকে বিজয়ী ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। এবার ভোটার সংখ্যা হচ্ছে ৪৪৯ জন।

এদিকে জানা গেছে, ভোটগ্রহণ শেষে ফলাফল দিতে রাত হয়ে যেতে পারে। গতবারের নির্বাচনের অভিজ্ঞতা থেকে এমনটা অনুভব করছেন সংশ্লিষ্টরা।

Comments

comments