সর্বশেষ সংবাদ

পলাশবাড়ীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালনে র‌্যালি

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: ‘সকলের জন্য উন্নত স্যানিটেশন-নিশ্চিত হোক সুস্থ জীবন ও সকলের হাত পরিচ্ছন্ন থাক’ প্রতিপাদ্যকে সামনে রেখে গাইবান্ধার পলাশবাড়ীতে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস পালিত হয়েছে।
উপজেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে ও এসকেএস ফাউন্ডেশন ওয়াশ ইন স্কুল প্রকল্পের সহযোগিতায় বুধবার সকালে একটি র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্ত¡রে এসে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মেজবাউল হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সাবেক সভাপতি ও সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বক্কর প্রধান, উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান এএসএম রফিকুল ইসলাম রিপন, আনোয়ারা বেগম, মহদীপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম মন্ডল, মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুহা. মাহতাব হোসেন, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী আরিফুর রহমান, প্রেস ক্লাব একাংশের সভাপতি রবিউল হোসেন পাতা ও এসকেএস ফাউন্ডেশনের ডিরেক্টর যোসেফ হালদার প্রমুখ। এসময় উপজেলা প্রশাসনের অপরাপর দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, এসকেএস ফাউন্ডেশন ওয়াশ ইন স্কুল প্রকল্প ব্যবস্থাপক রেজাউল করিম।

উল্লেখ্য; এসকেএস ফাউন্ডেশন ওয়াশ ইন স্কুল প্রকল্পের আওতায় উপজেলার ৩৫টি শিক্ষা প্রতিষ্ঠানে ইনক্লুসিভ স্যানিটেশন কমপ্লেক্স নির্মাণ করেছেন। এর মধ্যে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাতধোয়া দিবস ২০১৯ উপলক্ষে ওয়াশ ইন স্কুল প্রকল্পের ওয়াশ সূচকে শ্রেষ্ঠ ৪টি শিক্ষা প্রতিষ্ঠান পলাশবাড়ী এসএমবি আদর্শ স্কুল এন্ড কলেজ, মহেশপুর দাখিল মাদ্রাসা, গৃধারীপুর আদর্শ উচ্চ বিদ্যালয় ও ঢোলভাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়কে পুরস্কৃত করা হয়।

Comments

comments