সর্বশেষ সংবাদ

দাবি না মানা পর্যন্ত ক্লাস-পরীক্ষা বর্জন, বুয়েট ভিসি অবরুদ্ধ

মির, ঢাকা সংবাদদাতা : দাবি না মানা পর্যন্ত সব ধরনের ক্লাস-পরীক্ষা বর্জন করার কর্মসূচি ঘোষণা করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (৮ অক্টোবর) সন্ধ্যা পৌনে ৬টার দিকে তারা এই কর্মসূচি ঘোষণা করেন। তারা বলেন, মামলার অভিযোগপত্র না দেওয়া পর্যন্ত ভর্তি পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের সব ধরনের কার্যক্রম স্থগিত থাকবে। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

পলাতক আসামিদের গ্রেফতার করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে তাদের বিচার এবং অপরাধ অনুযায়ী সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা হয়, সেজন্য আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি বলেন তারা।

তারা আরও বলেন, আজকে বিকেল ৫টা পর্যন্ত উপাচার্যকে সময় দেওয়া হয়েছিল। নির্ধারিত সময়ে তিনি উপস্থিত হননি। তাই একাডেমিক এবং প্রশাসনিক সব ভবনে আমরা তালা ঝুলিয়ে দিয়েছি। তিনি এসে আমাদের সব দাবি মেনে নিলে তাকে যেতে দেওয়া হবে। আংশিক দাবি মেনে নেওয়ার আশ্বাস মানা হবে না।

আবরার ফাহাদ হত্যার প্রায় ২৬ ঘণ্টা পর বিকেল ৫টর দিকে উপচার্য অধ্যাপক সাইফুল ইসলাম ক্যাম্পাসে আসেন। সূত্র জানায়, তার কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের ডিন ও কয়েকজন বিভাগীয় চেয়ারম্যানের সঙ্গে বৈঠকে বসেন সাইফুল ইসলাম। এসময় উপাচার্য কার্যালয়ের প্রতিটি গেটে অবস্থান নেন শিক্ষার্থীরা।

Comments

comments

Leave a Reply