সর্বশেষ সংবাদ

মহিমাগঞ্জ ইউপি’র উপ-নির্বাচনে রুবেল আমিন শিমুল চেয়ারম্যান নির্বাচিত

মনজুর হাবীব মনজু, গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) থেকে: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ১৬ নং মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে সোমবার। সকাল থেকে দুপুর পর্যন্ত টিপটিপ বৃষ্টি উপেক্ষা করে মানুষ ভোট কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়ে স্বত:স্ফুর্তভাবে ভোট প্রদান করেন। সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত ইউনিয়নের দশটি কেন্দ্রের ৯০টি বুথে বিরতিহীন ভাবে ভোট গ্রহণ করা হয়। মোট ২৯ হাজার ৩৬৭ জন। এতে সাবেক ছাত্রলীগ নেতা রুবেল আমিন শিমুল (মোটর সাইকেল) পাঁচ হাজার ৪১৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্ব›দ্বী আনোয়ারুল ইসলাম প্রধান (চশমা) পেয়েছেন চার হাজার ৭০২ ভোট। এছাড়া গোলাম কাদির মিঠু (আনারস) পেয়েছেন চার হাজার ৪১০ ভোট, মুন্সী রেজওয়ানুর রহমান (নৌকা) পেয়েছেন চার হাজার ৪০০ ভোট এবং সাখাওয়াত হোসেন সোহেল (ঘোড়া) পেয়েছেন পাঁচশ ৮০ ভোট।

এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠানের জন্য প্রশাসন নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করে। নির্বাচন চলাকালীন প্রতিটি কেন্দ্রে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করেন। এ ছাড়া এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি দল স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেন। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন হয়।

উল্লেখ্য, চলতি বছরের ৩১ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে মহিমাগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধান গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় চেয়ারম্যান পদটি শূন্য হয়ে যায়। গত ২৫ জুলাই নির্বাচনের দিন ধার্য করে তফশীল ঘোষিত হলেও বন্যার কারণে স্থগিত হওয়ার পর গতকাল ১৬ সেপ্টেম্বর এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হলো।

গোবিন্দগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রির্টানিং অফিসার ব্রজেন্দ্র নাথ রায় রাত পৌনে ৮টায় স্বতন্ত্র প্রার্থী রুবেল আমিন শিমুল (মোটর সাইকেল) মার্কা’য় বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন বলে নিশ্চিত করেছেন।

Comments

comments