সর্বশেষ সংবাদ

কলেজ থিয়েটারের ৩৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপি পথ নাট্যোৎসবের উদ্বোধণ

গোবিখবর ডেস্ক: বগুড়ার কলেজ থিয়েটারের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে ৩ দিনব্যাপী পথ নাট্যাৎসবের উদ্বোধণ করা হয়েছে। শুক্রবার বিকালে সাতমাথা কৃষ্ণচূড়া প্রাঙ্গণে এই পথ নাট্যোৎসবের উদ্বোধণ করা হয়।

৩ দিনব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন করেন তরুণ  রাজনীতিবিদ  বগুড়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান  সুলতান  মাহমুদ খান রনি। উদ্বোধন শেষে আনন্দ পদযাত্রায়  বগুড়ার বিভিন্ন সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ও বগুড়ার বিভিন্ন থিয়েটারের নাট্যকর্মিরা অংশগ্রহন করেন। আনন্দ পদযাত্রাটি বগুড়া শহরের থানা মোড় হয়ে সাতমাথায় শেষ হয়।

আনন্দ পদযাত্রা শেষে কলেজ থিয়েটারের ৩৫ বছরের পথচলা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় কলেজ থিয়েটারের সমন্বয়কারী আমজাদ হোসেন শোভনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ডা. মোঃ মকবুল হোসেন।বিশেষ  অতিথি হিসাবে ছিলেন  জেলা কালচারাল অফিসার জনাব শাহাদৎ হোসেন, প্রধান আলোচক ছিলেন বাংলাদেশ গ্রাম থিয়েটার ও বগুড়া থিয়েটার ও বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক জনাব তৌফিক হাসান ময়না,  শুভেচ্ছা বক্তব্য রাখেন কলেজ থিয়েটারের সাধারণ সম্পাদক ওসমান গনি,বগুড়া জেলা  সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক আবু সাঈদ সিদ্দিকী, বগুড়া ইয়্যুথ কয়্যারের সভাপতি আতিকুর রহমান মিঠু, সংশপ্তক থিয়েটারের সভাপতি  সাদেকুর রহমান সুজন,নান্দনিক নাট্য দলের সাধারণ সম্পাদক খলিলুর রহমান চৌধুরী।

আলোচনা সভা শেষে চৌপাশ নাট্যাঞ্চল তাদের উদ্বোধনী নাটক রাজা ফকিরের রচনা ও নির্দেশনায় “মেশিন ” নাটক পরিবেশন করেন। এরপর পর্যায়ক্রমে প্রভাতী থিয়েটারের “যতই পড়িবে ততই শিখিবে “, বগুড়া সরকারি কলেজ থিয়েটারের “রাজা ও রাজদ্রোহী ” এবং সংশপ্তক থিয়েটার মান্নান হীরা রচিত ও নিভা সরকার পূর্ণিমার নির্দেশনায় “জননী বীরাঙ্গনা ” নাটক মঞ্চায়ন করা হয়।আগামি ২য় দিনে গাইবান্ধা জেলার সারথি থিয়েটারের “আমাদের গল্প ” এবং বেগম রোকেয়া বিশ্ব বিদ্যালয়ের রণন থিয়েটার “সময় মানব ” সরকারি শাহ সুলতান কলেজ থিয়েটারের “কাজির বিচার ” নান্দনিক নাট্যদল বগুড়ার “টক- শো ” এবং সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ থিয়েটারের “মল্লিকার গল্প ” নাটক পরিবেশিত হবে। উল্লেখ্য,উক্ত আলোচনা সভা সঞ্চালনা করেন কলেজ থিয়েটারের কার্যনিবাহী সদস্য সোহেল রানা প্রামানিক।

প্রেস বিজ্ঞপ্তি

Comments

comments