সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় বড় নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে : গাইবান্ধা সদর উপজেলার খোলাহাটি ইউনিয়নের ভেড়ামারা ব্রীজ সংলগ্ন কিশামত বালুয়া ঘাঘট নদীতে শনিবার বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বড় নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার বিভিন্ন এলাকাসহ বাইরের জেলা থেকে আসা ২৫টি নৌকা অংশ নেয়। নৌকা বাইচ চলাকালে ঘাঘট নদী দু’পাড়ে হাজার হাজার উৎসাহী দর্শক এতদাঞ্চলের গ্রামীণ ঐতিহ্য এই নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করে।

ইঞ্জিনিয়ার বাদল প্রামানিকসহ স্থানীয় যুবকদের উদ্যোগে ও ইউপি সদস্য আশরাফুল ইসলাম লুডুর আহবানে এবং সাবেক ইউপি চেয়ারম্যান কাজী ইব্রাহিম খলিল উলফাতের সার্বিক ব্যবস্থাপনায় এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এই নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. আব্দুল মতিন। প্রতিযোগিতা শেষে প্রথম বিজয়ীকে ১০০ সিসি একটি মটর সাইকেল, দ্বিতীয় বিজয়ীকে একটি ফ্রিজ, তৃতীয় বিজয়ীকে একটি এলইডি টিভি এবং চতুর্থ বিজয়ীদের হাতে একটি স্মার্ট ফোন তুলে দেয়া হয়। সমগ্র অনুষ্ঠানটি উপস্থাপনা করেন উদ্যোক্তাদের অন্যতম ফটিজল হক।

প্রতিযোগিতা পূর্ব এক আলোচনা সভায় নৌকা বাইচ উদযাপন কমিটির সভাপতি ও সাবেক ইউপি সদস্য ফয়জার রহমানের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা পৌরসভার মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন, সিভিল সার্জন ডাঃ এবিএম আবু হানিফ, সাংস্কৃতিক কর্মী আলমগীর কবির বাদল, হায়দার আলী, আব্দুস সবুর, মো. আবু তালেব মিয়া, মো. সেলিম প্রামানিক, আলতাফ হোসেন, মিজানুর রহমান মিজান, আব্দুর রহমান প্রমুখ। উলে­¬খ্য, প্রতিবছরই একই স্থানে এই নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

Comments

comments

Leave a Reply