সর্বশেষ সংবাদ

গোবিন্দগঞ্জে খাদ্য কর্মসূচির পুরাতন ডিলারদের বাদ দেওয়ার পায়তারায় সংবাদ সম্মেলন

মোস্তফা কামাল সুমন: গাইবান্ধার গোবিন্দগঞ্জে বর্তমান সরকারের অন্যতম অগ্রাধিকার প্রকল্প খাদ্য বান্ধব কর্মসূচির (ফেয়ার প্রাইজ কর্মসূচি) পুরাতন ডিলারদের বাদ দিয়ে নতুন ডিলার নিয়োগের পায়তারার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার রাতে উপজেলার রিপোর্টার ফোরাম কার্যালয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে উপজেলার খাদ্য বান্ধব কর্মসূচির ডিলার এসোসিয়েশন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সভাপতি কর্মসূচির ডিলার জিল্লুর রহমান। লিখিত বক্তব্যে তিনি জানান, খাদ্য বান্ধব কর্মসূচির (ফেয়ার প্রাইজ কর্মসূচি) শুরু থেকে তারা বৈধ ভাবে নিয়োগপ্রাপ্ত হয়ে সুনামের সহিত হতদরিদ্রদের মাঝে ১০ টাকা মূল্যের চাল বিতরণ করে আসছেন। চলতি অর্থবছরের নবায়ন ফিও জমা দিয়েছেন তারা। কিন্তু উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাদের সাথে তালবাহানা করছেন। আগামী সাত সেপ্টেমরের মধ্যে ট্রেজারী চালানের মাধ্যমে চাল উত্তোলন করার কথা থাকলেও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা কার্যালয় থেকে কোন সহযোগিতা করা হচ্ছে না। সময় মত চাল উত্তোলন করা না হলে উপজেলার অসহায় দরিদ্র সুবিধাভোগীরা অসুবিধায় পড়বে। সেই সাথে সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হবে। তিনি আরো বলেন, তারা জানতে পরেছেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আহাদ আলী অনিয়ম ও দূর্ণীতির মধ্যে পুরাতন ২৬ জন ডিলার কে বাদ দিয়ে নতুন ২৬ জন ডিলার নিয়োগ দেওয়ার পায়তারা করছে। যা সম্পূর্ণ অন্যায় ও অনৈতিক। এতে সরকারের ভাবমূর্তি দারুন ভাবে ক্ষতিগ্রস্থ হবে। সেই সাথে উপজেলার হতদরিদ্র সুবিধাভোগী মানুষ সময়মত খাদ্য বান্ধব কর্মসূচির (ফেয়ার প্রাইজ কর্মসূচি) চাল পাওয়া থেকে বঞ্চিত হবে। তিনি অনতিবিলম্বে পুরাতন বৈধ ডিলারদের মাধ্যমেই চাল বিতরণের আয়োজন করার আহবান জানান।

সাংবাদিকের করা এক প্রশ্নে জবাবে জিল্লুর রহমান জানান, তারা সম্পূর্ণরুপে বৈধ ডিলার। এই ডিলাররা সবাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। কোন ডিলারের বিরুদ্ধে খাদ্য বান্ধব কর্মসূচিতে অনিয়মের কোন অভিযোগ নাই। তবু শুধু রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই অনিয়ম ও দূর্ণীতির মাধ্যমে ২৬ জন ডিলারকে বাদ দেওয়ার পায়তারা করা হচ্ছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, প্রয়োজন হলে তারা আইনের আশ্রয় নিবেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম, ডিলার ছাইদুর ইসলাম মন্ডল সহ কর্মসূচির ২৬জন ডিলার।

Comments

comments

Leave a Reply