সর্বশেষ সংবাদ

গাইবান্ধায় বাংলাদেশ পোস্টাল (ইডি) কর্মচারী ইউনিয়নের মানববন্ধন

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: ডিজিটাল পোস্ট অফিসের ইডি কর্মচারীদের বিদ্যমান সম্মানী ভাতা তিনগুন বৃদ্ধির দাবিতে বাংলাদেশ পোস্টাল (ইডি) কর্মচারী ইউনিয়ন বুধবার গাইবান্ধা প্রধান ডাকঘরের সামনে এক মানববন্ধন কর্মসূচী পালন করে। মানববন্ধন শেষে প্রধান ডাকঘরের পোস্ট মাস্টার নিজাম উদ্দিন সরকারের মাধ্যমে বাংলাদেশ ডাক ও টেলিযোগ মন্ত্রী মোস্তফা জব্বারের কাছে স্মারকলিপি প্রদান করেন। বাংলাদেশ পোস্টাল (ইডি) কর্মচারী ইউনিয়ন গাইবান্ধা জেলা শাখা এই কর্মসূচীর আয়োজন করে।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সহ-সভাপতি আব্দুস সামাদ শাহ, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মো. মঞ্জুরুল আলম, সদস্য মো. নুরুন্নবী সরকার, আমজাদ হোসেন, মো. সাজেদুল ইসলাম, আজিজার রহমান, মো. আহসান হাবীব, মো. হায়দার আলী, মো. আব্দুল খালেক, আলাউল ইসলাম প্রমুখ।

বক্তারা বলেন, বর্তমানে ইডিএসপিএম ৫ হাজার ৮৪১ টাকা, ইডিএ ৪ হাজার ৪৬০ টাকা, ইডিডিএ ৪ হাজার ৩৫৪ টাকা, ইডিএমসি ৪ হাজার ১৭৭ টাকা ও অন্যান্য ইডি কর্মচারীরা ৪ হাজার টাকা বেতন পেয়ে চাকরী করে আসছেন। যা দিয়ে বর্তমান দ্রব্যমূল্যের উর্দ্ধগতি বাজারে চলাফেরা অনেক জুলুম হয়ে পড়েছে। এই কর্মচারীরা সামান্য এই বেতনে পরিবার-পরিজন নিয়ে অতিকষ্টে মানবেতর জীবন যাপন করে আসছে।

বক্তারা আরও বলেন, ডিজিটাল পোস্ট অফিসের ইডি কর্মচারীদের বিদ্যমান সম্মানী ভাতা তিনগুন বৃদ্ধির জন্য ডিজিটাল পোস্ট অফিস চালু রাখার দাবি জানান। সেইসাথে ডাকসেবার মান বৃদ্ধির লক্ষ্যে কর্তৃপক্ষের নিকট ইউনিয়নের দাখিলকৃত ১৭ দফা প্রস্তাব কার্যকর ও কেন্দ্রীয় কমিটি কর্তৃক সরকারের নিকট পেশকৃত ইডি কর্মচারীদের ১০ দফা দাবি বাস্তবায়নেরও আহবান জানান।

Comments

comments

Leave a Reply