সর্বশেষ সংবাদ

নারী-শিশু ধর্ষণ বন্ধ ও ন্যায় বিচারের দাবীতে গাইবান্ধায় মানববন্ধন

আরিফ উদ্দিন, স্টাফ রিপোর্টার, গাইবান্ধা থেকে: গাইবান্ধায় নারী-শিশু ধর্ষণ বন্ধসহ ন্যায় বিচারের দাবীতে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে সদর উপজেলায় পিয়ারাপুর উচ্চ বিদ্যালয়ের সামনে গাইবান্ধা-সাঘাটা সড়কে বে-সরকারি সংস্থা এসকেএস ফাউন্ডেশনের (এএসএসআর ফর ইএমডাবিউজি) প্রকল্পের আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের আর্থিক সহযোগিতায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, পিয়ারাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোলাইমান হোসেন, প্রজেক্ট ম্যানেজার মোছাঃ লাভলী খাতুন ও শিক্ষার্থী আসমা আক্তারসহ অন্যান্যরা।

মানববন্ধন শেষে আলোচনা সভায় প্রজেক্ট ম্যানেজার মোছাঃ লাভলী খাতুন ২০১৯ সালের জানুয়ারি থেকে জুন পর্যন্ত বিভিন্ন পত্রিকায় প্রকাশিত নারী ও শিশু ধর্ষণের তথ্য তুলে ধরে বলেন এ পর্যন্ত ধর্ষণের শিকার হয়েছেন ৬৩০ জন নারী; এরমধ্যে একজন দ্বারা ধর্ষণ ৪৬৪ জন ও দলবদ্ধ ধর্ষণ ১৫৩ জন। ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩৭ জনকে। ধর্ষণের শিকার হয়ে আত্মহত্যা করেছেন ৭ জন। ধর্ষণের চেষ্টা হয়েছে ১০৫ জন নারীর উপর; এরমধ্যে হত্যা করা হয়েছে ১ জনকে, আত্মহত্যা করেছেন ১ জন। যৌন হয়রানির শিকার হয়েছেন ১২৭ জন, এরমধ্যে আত্মহত্যা করেছেন ৮ জন। ধর্ষণের প্র্রতিবাদ করায় খুন হয়েছে ৩ জন নারী ও ২ জন পুরুষ। এ সময় বক্তরা সব নারী নির্যাতন ও শিশু ধর্ষণ বন্ধ করাসহ চলমান ধষর্ণ মামলার ন্যায় বিচারের দাবী জানান।

Comments

comments

Leave a Reply